ওয়ানপ্লাস ৬ ও ৬টির জন্য হালনাগাদ সফটওয়্যার

বণিক বার্তা ডেস্ক

ওয়ানপ্লাস ৬টি স্মার্টফোনের জন্য অক্সিজেন ওএসের নতুন সংস্করণ উন্মোচন করা হয়েছে, যা এরই মধ্যে দুুই ডিভাইসে পৌঁছতে শুরু করেছে। হালনাগাদের মাধ্যমে ওয়ানপ্লাসের দুই ফোনে মে মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পৌঁছে গিয়েছে। ওটিএ হালনাগাদে সব ব্যবহারকারীর কাছে নতুন সংস্করণ পৌঁছবে। খবর গ্যাজেটস নাউ।

ডুয়াল সিম সমর্থিত ওয়ানপ্লাস ৬টি চলবে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি ওয়ানপ্লাসের নিজস্ব অক্সিজেন স্ক্রিনে। ওয়ানপ্লাসের ডিভাইসটিতে আছে দশমিক ৪১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। সঙ্গে মিলবে এসআরজিবি সমর্থন। এর ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯.:৯। ডিসপ্লের সুরক্ষা ব্যবহূত হয়েছে গরিলা গ্লাস ৬। স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট সংবলিত গিগাবাইট র্যাম সংস্করণে যথাক্রমে ১২৮ ২৫৬ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। এর ডুয়াল রিয়ার ক্যামেরায় ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৫১৯ প্রাইমারি সেন্সরের সঙ্গে একটি ২০ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর রয়েছে। সেলফির জন্য ওয়ানপ্লাস ৬টিতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৭১ সেন্সর।

অন্যদিকে ওয়ানপ্লাস ডিভাইসটিতে রয়েছে দশমিক ২৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ফুল অপটিক অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরচালিত গিগাবাইট র্যামের ডিভাইসে ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ মিলবে।

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সংবলিত ফোনেও ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২০ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর রয়েছে। প্রাইমারি ক্যামেরায় অপটিক্যাল ইলেকট্রনিক দুই ধরনের ইমেজ স্ট্যাবিলাইজেশনের সুবিধা রয়েছে। এছাড়াও সেলফির জন্য ডিভাইসটিতে আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

ওয়ানপ্লাস ডিভাইসটিতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারির সঙ্গে রয়েছে ওয়ানপ্লাসের নিজস্ব ড্যাশ চার্জিং প্রযুক্তি। প্রতিষ্ঠানটির দাবি, মাত্র ৩০ মিনিটের চার্জে ফোন দিনব্যাপী পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন