ট্রাস্ট-আজিয়াটা ডিজিটাল সার্ভিসেসের যাত্রা

আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের মালিকানাধীন বাংলাদেশের অন্যতম শীর্ষ বাণিজ্যিক ব্যাংক ট্রাস্ট ব্যাংক লিমিটেড (টিবিএল) এবং মালয়েশিয়াভিত্তিক এশিয়ার অন্যতম শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস (এডিএস) ট্রাস্ট-আজিয়াটা ডিজিটাল লিমিটেড (টিএডিএল) নামে নতুন একটি যৌথ অংশীদারিভিত্তিক (জয়েন্ট ভেঞ্চার) মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস কোম্পানি গঠনে একটি দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুসারে নতুন জয়েন্ট ভেঞ্চার কোম্পানি টিএডিএলে টিবিএল এডিএসের শেয়ারের পরিমাণ যথাক্রমে ৫১ ৪৯ শতাংশ।

টিবিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারুক মঈনউদ্দীন এবং এডিএসের নির্বাহী পরিচালক দেওয়ান নাজমুল হাসান জয়েন্ট ভেঞ্চার কোম্পানি গঠনে গতকাল ঢাকায় টিবিএলের প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

ট্রাস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মো. মেজবাউল হক।

করোনাভাইরাস মহামারী পরিস্থিতির কারণে মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন এডিএসের প্রধান আর্থিক কর্মকর্তা শেয়ান্থা আবেকুন, চিফ স্ট্র্যাটেজি অফিসার তোমো মারুইয়ামা এবং হেড অব স্পেশাল প্রজেক্টস নাভিন সত্যানন্দ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ট্রাস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ বলেন, বাংলাদেশের পেমেন্ট ব্যবস্থাপনায় উদ্ভাবনী সেবা যোগ করার মাধ্যমে মানুষের জীবনধারায় এক বৈপ্লবিক পরিবর্তন আনতেই কাজ করে যাবে টিএডিএল। প্রথাগত টাকা আনা-নেয়ার কোম্পানির ধারণা থেকে বেরিয়ে এসে মানুষ যাতে নিজেই তার আর্থিক লেনদেনের বিষয়ে সব সিদ্ধান্ত নিতে পারে, সে লক্ষ্যেই কাজ করে যাবে টিএডিএল।

টিবিএলের এমডি সিইও বলেন, টিএডিএলের যে পথচলা আজ শুরু হলো তাতে আমি অত্যন্ত গর্বিত। উদ্ভাবনী ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে বিশ্বস্ততার সঙ্গে আর্থিক লেনদেনের যে প্রক্রিয়া আমরা চালু করতে যাচ্ছি, তার মাধ্যমে দেশের অর্থনীতিতে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।

উল্লেখ্য, ট্রাস্ট ব্যাংকের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস টি-ক্যাশ-এর বর্তমান গ্রাহক, এজেন্ট সেবা নতুন জয়েন্ট ভেঞ্চার কোম্পানিতে স্থানান্তরিত হবে।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন