৫০ হাজার পিপিই বিতরণ করেছে গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক

দেশে কভিড-১৯ মহামারী মোকাবেলায় নিজেদের ভূমিকার অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তর নির্বাচিত ১২টি হাসপাতালে ৫০ হাজার মেডিকেল গ্রেড ফুল সেট পিপিই বিতরণ সম্পন্ন করেছে গ্রামীণফোন। চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা দুই মাসের অধিক সময় ধরে দেশে কভিড-১৯ মহামারী নিয়ন্ত্রণে সামনে থেকে কাজ করে যাচ্ছেন। সম্মুখযোদ্ধাদের নিরাপত্তার জন্য গ্রামীণফোন পিপিই বিতরণ করেছে।

গ্রামীণফোনের বিবৃতিতে বলা হয়, পিপিইর প্রতি সেটে রয়েছে সম্পূর্ণ প্রতিরোধমূলক পোশাক, কেএন ৯৫ মাস্ক, ল্যাটেক্স গ্লাভস গগলস। স্বাস্থ্য অধিদপ্তর নির্বাচিত যে ১২টি হাসপাতালে পিপিই সরবরাহ করা হয়েছে সেগুলো হলো কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতাল এবং সংক্রামক ব্যাধি হাসপাতাল।

নিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান বলেন, সংকটকালে দেশের কল্যাণে সামনে থেকে যারা করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন গ্রামীণফোন তাদের ধন্যবাদ কৃতজ্ঞতা জানাচ্ছে। এটা কোনো সহজ কাজ নয় এবং আমাদের চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা অত্যন্ত নিষ্ঠা দায়িত্বের সঙ্গে মহৎ কাজ করে যাচ্ছেন। আমাদের বিশ্বাস, সম্মিলিতভাবে সব ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আমরা সংকট কাটিয়ে উঠতে পারব। উদ্যোগ সফলভাবে সম্পন্ন করতে স্বাস্থ্য অধিদপ্তরের পাশাপাশি উৎসাহ, সদিচ্ছা সাহস দিয়ে যারা আমাদের পাশে থেকেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, রকম একটি সময়োপযোগী প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য আমি গ্রামীণফোনের প্রতি কৃতজ্ঞ। চলমান বৈশ্বিক মহামারীর সময় চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করা সর্বাধিক গুরুত্বপূর্ণ। এটি নিঃসন্দেহে গ্রামীণফোনের জীবন রক্ষাকারী উদ্যোগ। আমি আশা করি, অন্যান্য প্রতিষ্ঠানও এর দ্বারা অনুপ্রাণিত হবে এবং করোনা পরিস্থিতি মোকাবেলায় রকম উদ্যোগ গ্রহণ করবে।

কভিড-১৯ মোকাবেলায় বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে করোনা আক্রান্তদের সেবাদানে নিয়োজিত ডিজিএইচএস সার্টিফায়েড ২৫ হাজার চিকিৎসককে পরবর্তী ছয় মাসের জন্য মাত্র টাকা টোকেন মূল্যের বিনিময়ে প্রতি মাসে ৩০ জিবি ইন্টারনেটের সুবিধা দিচ্ছে গ্রামীণফোন। দেশের অতিদরিদ্র জনগোষ্ঠীকে জরুরি সহায়তায় তহবিল গঠনে গ্রামীণফোন ব্র্যাক যৌথ প্রচেষ্টায় ডাকছে আমার দেশ উদ্যোগ গ্রহণ করেছে উদ্যোগের মাধ্যমে গ্রামীণফোন এরই মধ্যে এক লাখ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে এবং ব্যক্তিপর্যায় প্রাতিষ্ঠানিকভাবে অন্যদেরও উদ্যোগে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন