প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি, আম্পানের ক্ষয়ক্ষতিতে সমবেদনা

নিজস্ব প্রতিবেদক

সুপার সাইক্লোন আম্পানে বাংলাদেশের ক্ষয়ক্ষতিতে সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন প্রিন্স অব ওয়েলস প্রিন্স চার্লস। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, প্রিন্স চার্লস তার ও স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামেলিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে সমবেদনা জানানো হয়েছে।

তিনি বলেন, চার্লস চিঠিতে লিখেছেন, প্রলয়ঙ্করী ঘুর্ণিঝড় আম্পানের আঘাতে বাংলাদেশের মানুষের জানমালের ক্ষয়ক্ষতিতে আমি এবং আমার স্ত্রী যে কি পরিমাণ কষ্ট পেয়েছি তা আপনাকে জানাতে চাই। যারা হতাহত হয়েছে বা ঘূর্ণিঝড়ে যাদের ঘরবাড়ি ভেসে গেছে তাদের জন্য আমার এবং ক্যামেলিয়ার হৃদয় ভেঙে গেছে। আমরা বুঝতে পারি এটা আপনার জনগণের কাছে কতটা ভয়ানক কঠিন ছিল, কেননা, এ সময় তারা একটি আনন্দঘন ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছিলেন। 

চার্লস বলেন, কভিড-১৯ মহামারী এবং এই ভয়াবহ ঝড়ের ক্ষতি, উভয়ের বিরুদ্ধেই লড়াইয়ের প্রেক্ষাপটে এমন নিদারুণ উদ্বেগের সময়ে আমাদের সমবেদনা এবং বিশেষ প্রার্থনা বাংলাদেশের জনগণের সঙ্গে রয়েছে।

গত ২০ মে বুধবার বিকালে সুপার সাইক্লোন আম্পান বাংলাদেশে উপকূলে আঘাত হানে। এর আগে এটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উপকূলে আঘাত হেনেছিল। এতে বাংলাদেশের উপকূলীয় জেলা সাতক্ষীরা, বাগেরহাট, বরগুনা, নোয়াখালীর হাতিয়ায় ক্ষয়ক্ষতি হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন