আরো দুই ইউপি চেয়ারম্যান ও তিন সদস্য সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর দেয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীর তালিকা প্রণয়নে অনিয়ম এবং খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের দায়ে দুজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তিনজন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সরকার। গতকাল স্থানীয় সরকার বিভাগ থেকে বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর নিয়ে মোট ৭১ জন জনপ্রতিনিধিকে বিভিন্ন সময় সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এদের মধ্যে ২৩ জন ইউপি চেয়ারম্যান, ৪৫ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য দুজন পৌর কাউন্সিলর রয়েছেন।

গতকাল সাময়িক বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যানরা হলেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপির চেয়ারম্যান কবির আহমেদ বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউপির চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ভূঁইয়া। সাময়িকভাবে বরখাস্ত হওয়া ইউপি সদস্যরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপির নম্বর ওয়ার্ডের সদস্য তাহের মিয়া, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউপির নম্বর ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউপির , নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী সদস্য বিলকিস বেগম।

প্রজ্ঞাপনে জানানো হয়, সাময়িক বরখাস্ত হওয়া জনপ্রতিনিধিদের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪() ধারা অনুযায়ী তাদের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। একই সঙ্গে সাময়িকভাবে বরখাস্ত হওয়া চেয়ারম্যান সদস্যদের আলাদা আলাদা কারণ দর্শানো নোটিসে কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না, তার জবাব পত্রপ্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন