মঙ্গলবার | জুলাই ০৭, ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭

খবর

করোনা প্রতিরোধ

‘শর্তসাপেক্ষে’ চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ১৫ জুন পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসের বিস্তার রোধ এবং পরিস্থিতির উন্নয়নে শর্তসাপেক্ষে চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ ১৫ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে -সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। , , ১২ ১৩ জুন সাপ্তাহিক ছুটি নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত থাকবে।

নিষেধাজ্ঞাকালে এক জেলা থেকে অন্য জেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। প্রতিটি জেলার প্রবেশ বহির্গমন পথে চেকপোস্টের ব্যবস্থা থাকবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে চলাচলে নিষেধাজ্ঞাকালে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে আসা যাবে না। সব অবস্থায়ই বাইরে চলাচলের সময় মাস্ক পরা অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর ব্যত্যয় করলে নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

উল্লেখ্য, নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটি না বাড়িয়ে গতকাল প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। ওই প্রজ্ঞাপনে বর্তমান ছুটি শেষে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে (রোববার) থেকে খুলবে সরকারি-বেসরকারি সব অফিস।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সব সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস নিজ ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। শর্তসাপেক্ষে নির্দিষ্টসংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান ট্রেন চলাচল করতে পারবে। বিমান চলাচলের জন্য সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন