মঙ্গলবার | জুলাই ১৪, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

শিল্প বাণিজ্য

কভিড-১৯ নিয়ে প্র্যাবের সচেতনতামূলক ভিডিও

পাবলিক রিলেশনস অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (প্র্যাব) উদ্যোগে নির্মিত হলো কভিড-১৯ বিষয়ে সচেতনামূলক ভিডিও। কেন্দ্রীয় ব্যাংক, সরকারি ব্যাংক, বেসরকারি ব্যাংক, ইসলামী ব্যাংক, বিদেশী ব্যাংক ও বিশেষায়িত ব্যাংকে কর্মরত ১৬ জন জনসংযোগ/কমিউনিকেশন/ব্র্যান্ডিং পেশাজীবীদের অনুভূতি নিয়ে এ নির্মাণ করা হয়েছে।

‘আলো আসবেই’ শিরোনামের ভিডিওতে তারা বলেছেন, স্বাধীনতার পর বাংলাদেশের বড় অর্জন অর্থনীতিতেই। বিশ্বের শীর্ষ প্রবৃদ্ধি অর্জনকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। কিন্তু করোনাভাইরাসের কারণে সবকিছুই বদলে গেছে। নতুন এক সংকটের দিকে ঠেলে দিচ্ছে। তবে আমরা হতাশ নই। আমরা প্রচণ্ড আশাবাদী। আমরা ঘুরে দাঁড়াবই। আবারও ফিরবে আমাদের কর্মচঞ্চলতা। বাড়বে ব্যস্ততার কোলাহল।

তারা বলেন, নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিজে বাঁচতে ও অন্যদের বাঁচাতে আসুন আমরা সবই সচেতন হই। সব স্বাস্থ্যবিধি মেনে চলি। অন্যদের তা মানতে উৎসাহিত করি। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হই। ভেঙে না পড়ে মনকে শক্ত রাখি। হাসিখুশি থাকার চেষ্টা করি। স্বজনের খোঁজ নিই। পরিবারের সবাইকে নিয়ে তৈরি করি বন্ধুত্ব আর আনন্দের পরিবেশ। পুষ্টিকর খাবার গ্রহণের পাশাপাশি নিয়মিত শরীরচর্চা করি। আসুন, বই পড়ি। ভালো সিনেমা দেখি। সময়কে কাজে লাগাই নিজের উন্নয়নে। বিপন্ন মানুষের পাশে দাঁড়াই। 

প্র্যাবের এই সচেতনতামূলক ভিডিওতে অংশ নিয়েছেন শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ইভিপি ও পিআরডির প্রধান এবং প্র্যাবের সভাপতি সামছুদ্দোহা সিমু, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের গ্রুপ চিফ কমিউনিকেশনস অফিসার ও প্র্যাবের সহ-সভাপতি আজম খান, বাংলাদেশ ব্যাংকের উপমহাব্যবস্থাপক ও প্র্যাবের সহসভাপতি সাঈদা খানম, সিটি ব্যাংক লিমিটেডের হেড অব পাবলিক রিলেশনস অ্যান্ড মিডিয়া ডিভিশন ও প্র্যাবের সহসভাপতি মির্জা গোলাম ইয়াহিয়া, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের হেড অব পিআরডি ও প্র্যাবের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, এক্সিম ব্যাংক লিমিটেডের ভিপি এবং করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশন ও মার্কেটিং অ্যান্ড ডেভেলমেন্ট ডিভিশনের প্রধান এবং প্র্যাবের যুগ্ম সম্পাদক সঞ্জীব চ্যাটার্জী।

আরো আছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ভিপি ও হেড অব পাবলিক রিলেশনস ডিভিশন এবং প্র্যাবের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, বিডিবিএলের পিআরডির সহকারী মহাব্যবস্থাপক ও প্র্যাবের সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন খান, এনসিসি ব্যাংক লিমিটেডের হেড অব পিআর অ্যান্ড ব্র্যান্ড ও প্র্যাবের দফতর সম্পাদক মো. আনোয়ার হোসেন, প্র্যাবের সাংস্কৃতিক সম্পাদক রায়হান কাওসার, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা ও প্র্যাবের ক্রীড়া সম্পাদক মো. আব্দুল হামীদ সোহাগ, সোনালী ব্যাংক লিমিটেডের পিআরডির এসপিও এবং প্র্যাবের সহকারী প্রকাশনা ও সেমিনার সম্পাদক মো. পারভেজ হাসান তরফদার, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের হেড অব ব্র্যান্ডিং অ্যান্ড কমিউনিকেশন ও প্র্যাবের নির্বাহী সদস্য মনিরুজ্জামান টিপু, এবি ব্যাংক লিমিটেডের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স ও প্র্যাবের নির্বাহী সদস্য তানিয়া সাত্তার, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা ও প্র্যাবের নির্বাহী সদস্য সগীর আহমেদ এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের হেড অব কমিউনিকেশনস ইকরাম কবীর।

ভিডিওটির স্ক্রিপ্ট লিখেছেন নর্মদা মিথুন। কারিগরি সহায়তায় ছিলেন বিটক্সের মাসুদুল হক ও ট্রিমেন্ডাসের নাহিদুজ্জামান বিপ্লব। -বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন