রবিবার | আগস্ট ০৯, ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

বিরামপুরে চোলাইমদ পানে স্বামী-স্ত্রীসহ ৬ জনের মৃত্যু

হোমিও ব্যবসায়ী গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, হিলি ও দিনাজপুর

দিনাজপুরের বিরামপুরের চোলাইমদ পানে স্বামী-স্ত্রীসহ ছয়জনের মৃত্যু হয়েছে। পৃথক দুটি স্থানে মদ্যপানের ঘটনায় একজন গুরুতর অসুস্থসহ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনজন। ওই ঘটনায় আব্দুল মান্নান নামের এক হোমিও ওষুধ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বুধবার ভোরে বিরামপুর উপজেলায় এমন দুর্ঘটনা ঘটে। বুধবার সকালে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর যাওয়ার পথে তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন, বিরামপুর পৌর শহরের হঠাৎপাড়া মহল্লার শফিকুল ইসলাম (৪০) ও তার স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৩২), শান্তিনগর গ্রামের আনো মন্ডলের ছেলে আব্দুল মতিন (২৭), মাহমুদপুর গ্রামের সুলতান আলীর ছেলে মহসিন আলী (৩৮), একই গ্রামের তোজাম আলীর ছেলে আজিজুল ইসলাম (৩৩) এবং ইসলামপাড়া গ্রামের তাপস রায়ের ছেলে অমৃত রায় (৩০)।

এছাড়াও গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন আরো তিনজন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে চোলাইমদ বিক্রির সঙ্গে জড়িত থাকার সন্দেহে আজ বুধবার (২৭ মে) বেলা সাড়ে ১২টার দিকে আব্দুল মান্নান নামের এক হোমিও ওষুধ বিক্রেতাকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বিরামপুর থানার পরিদর্শক মনিরুজ্জামান জানান, ঈদের রাতে কয়েকজন মিলে নেশা জাতীয় ‘রেক্টিফাইড স্পিরিট’ পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদের অবস্থা আশঙ্কাজনক হলে স্বজনরা দ্রুত বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এনে ভর্তি করে দেয়। সেখানেও অবস্থার অবনতি হলে স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক অসুস্থদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার আগেই আজ বুধবার ভোর ৬টার দিকে তিনজন এবং সকাল সাড়ে ১১টার দিকে আরো একজন মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এদিকে পৌর শহরের হঠাৎ পাড়া মহল্লায় নিজ বাড়িতে চোলাই মদ খেয়ে অসুস্থ হয়ে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যান শফিকুল ইসলাম ও তার স্ত্রী মঞ্জুয়ারা।
 
বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোলাইমান হোসেন মেহেদি জানান, মারা যাওয়া ব্যক্তিরা অ্যালকোহল জাতীয় পানীয় পান করে অসুস্থ হওয়ার পর মারা গেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন