শুক্রবার | আগস্ট ১৪, ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭

খবর

চট্টগ্রামে আরো দুটি করোনা হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক

বন্দর নগরী চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এরইমধ্যে মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠির মাধ্যমে বিষয়টি  চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবিরকে জানানো হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, চট্টগ্রামে করোনাভাইরাসের  সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে। এ অবস্থায় সংক্রমিত রোগীর সেবা নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ ও চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত করোনা হাসপাতাল হিসেবে ঘোষণার অনুরোধ করা হয়েছিল।

বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় নগরের খুলশী এলাকার বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও পাহাড়তলী এলাকার বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে বিশেষায়িত করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হলো। হাসপাতাল দুইটিকে করোনা চিকিত্সার জন্য প্রস্তুত করতে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবিরকে নির্দেশ দেয়া হয়েছে।

বর্তমানে চট্টগ্রামে করোনা আক্রান্তদের চিকিত্সার জন্য জেনারেল হাসপাতালে আইসিইউসহ ১১০ শয্যা, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজের (বিআইটিআইডি) ৩০ শয্যা, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে ৫০ শয্যা এবং  হলি ক্রিসেন্ট হাসপাতালে ১০০ শয্যাসহ সবমিলিয়ে মোট ৩৯০ শয্যার ব্যবস্থা রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন