বিএনপির সাবেক দুই সংসদ সদস্যের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির দলীয় সাবেক দুই সংসদ সদস্য মারা গেছেন। তাদের একজন বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিসভার যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপির সাবেক এমপি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর। অন্যজন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের চারবারের এমপি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম এ মতিন।

 গতকাল সোমবার দিবাগত রাত ১১টা ৫০মিনিটে ঢাকার এভার কেয়ার হাসপাতালে (সাবেক এ্যাপোলো) বার্ধক্যজনিত কারণে মারা যান মঞ্জুর। আর আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে উত্তরার রেডিক্যাল হাসপাতালে মারা যান এম এ মতিন। 

নুরুল ইসলাম মঞ্জুরের তৃতীয় ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন এ তথ্য নিশ্চিত করেছেন। 

সুমন জানান, তার বাবা বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ১৪দিন আগে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।  সোমবার রাতে সেখানে মারা যান।  তিনি স্ত্রী, ৪ছেলে, ৩ মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছে।

নুরুল ইসলাম মনজুর ফেব্রুয়ারি ১৯৯৬ সালে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে পিরোজপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। এর আগে এমএনএ ছিলেন।

১৯৯৯ সালে কে এম ওবায়দুর রহমান এবং শাহ মোয়াজ্জেম হোসেনের সাথে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার জেল হত্যা মামলায় গ্রেপ্তার করেছিল। তাদের গ্রেপ্তারের প্রতিবাদ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ১০৯ জন সংসদ সদস্য। ২০০৪ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন আদালত তাকে এ অভিযোগ থেকে অব্যাহতি দেয়।

তিনি ২০০১ সালে অষ্টম ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পিরোজপুর-২ আসনে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন। 

তাকে গুলশানের ৮৮নম্বর সড়কে তার নিজ বাড়িতে নেওয়া হয়েছে। বাদ আছর গুলশান সোসাইটি মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে। 

অন্যদিকে মঙ্গলবার সকাল নয়টায় উত্তরা রেডিক্যাল হাসপাতালে শেষ  নিঃশ্বাস ত্যাগ করেন দলটির নির্বাহী কমিটির সদস্য এম এ মতিন। এক সপ্তাহে আগে নিজ বাসায় ব্রেন ষ্টক করলে তাঁকে উত্তরা রেডিক্যাল হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

উল্লেখ্য, তিনি করোনা আক্রান্ত ছিলেন না। হাসপাতাল থেকে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস নেগেটিভ এসেছে।

জানা গেছে, হাসপাতালে গোসলের পর আজই মরহুমকে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা নেয়া হবে। স্থানীয়ভাবে  জানাজা শেষে টোরাগড় মুন্সিবাড়ী মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন