শনিবার | জুলাই ১১, ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

টকিজ

ঘরেই ঈদের দিনটি কাটিয়ে দিলেন তারা

টকিজ ডেস্ক

ঈদের সময় তারকাদের ব্যস্ততা থাকে অন্তহীন। ঈদের শুটিং, ঈদের দিনে সেলেব্রেটি আড্ডা অথবা বাইরে বেড়াতে যাওয়া। গানের তারকাদের থাকে কনসার্ট আর লাইভ শোর ব্যস্ততা। কিন্তু এবার পরিস্থিতি ভিন্ন। এবার যেন নিস্তরঙ্গ ঈদ। সবাই ঘরে থেকেই যে যার মতো করে কাটিয়ে দিচ্ছেন দিনটি। অনেকেই আবার এই করুণ করোনাকালে স্বেচ্ছায় একটু ম্লানভাবে উদযাপন করছেন ঈদ। 

অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী এবার ঈদে ইচ্ছে করেই কোনো নতুন পোশাক কেনেননি। তিনি বলেন, ‘চাইলেই অনলাইন থেকে কেনা যেত। কিন্তু আমার মনে হয়েছে, এই সময়টা আসলে নতুন জামা পরে উদযাপন করার মতো না। তাই কিছুই কিনিনি।’ 

ঈদের দিনটা কীভাবে কাটালেন? এ অভিনেত্রী জানান, তিনি এখন তার নানির বাসায় আছেন। সেখানেই পালন করেছেন ঈদ। নতুন পোশাক না পরলেও ঈদি নেয়া মিস হয়নি। কিছু রান্না করার সুযোগ হয়নি তার, খেয়েছেন ঈদের ঐতিহ্যবাহী খাবার। আর এরই ফাঁকে তার কাছে যারা সবচেয়ে গুরত্বপূর্ণ সেই ভক্তদের সঙ্গে সময় কাটিয়েছেন অনলাইনে, গিয়েছেন লাইভে।

সংগীতশিল্পী সোমনূর মনির কোনালের একটা গান প্রায় প্রস্তুতই ছিল, বাকি ছিল শুধু কণ্ঠ দেয়ার কাজ। কিন্তু গানটা নিখুঁতভাবে গাইতে কোনো তাড়া নিয়ে ঈদে আর রিলিজ দিলেন না। আজ রেডিও টুডেতে লাইভ প্রোগ্রামে ছিলেন এ শিল্পী। 

কোনালের এবারের ঈদ প্রস্তুতিটা ছিল একেবারেই অন্যরকম। টকিজের সঙ্গে আলাপকালে তেমনটাই বলেছিলেন তিনি। এবার কিছুই কেনেননি। পরিবারের অন্য সদস্যরাও কেনাকাটা করেনি। কেনাকাটার সব টাকা দিয়ে নিজের গ্রামের অস্বচ্ছল মানুষদের কাপড় কিনে দেয়ায় ব্যবস্থা করেছেন। ব্যক্তি উদ্যোগে কিছু পরিচিত মানুষকে অর্থ সাহায্য করেছেন। ঈদের দিন কাটিয়েছেন পরিবারের সঙ্গেই। 

ঈদের আগে বিদ্যা সিনহা মিম টকিজকে বলেছিলেন, ‘এবার ঈদে বাসাতেই বাধ্য হয়ে থাকতে হবে।’ অন্য ঈদে  শুটিংয়ের ব্যস্ততার পর ঈদের দিনে একটু ফুরসত মেলে। আজ সকালটা কাটান বিশ্রামে। প্রিয় পদের রান্নাবান্নাও করেছেন। আর এভাবেই ঈদের দিনটি কাটিয়ে দিলেন এ অভিনেত্রী। 

এই অবসরে তিনি নিজের একটি ইউটিউব চ্যানেল খুলেছেন। আর সেখানেই শেয়ার করছেন নিজের প্রাত্যহিক কর্মকাণ্ড। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন