মঙ্গলবার | জুলাই ১৪, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭

খবর

পুলিশে নতুন করে করোনা আক্রান্ত ১৮৬

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশ বাহিনীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৬ জন কভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন । ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৯১৮ জনে। এর মধ্যে শুধু ঢাকা মেট্রোপলিটন পুলিশেই (ডিএমপি) আছেন ১ হাজার ৩৯৪ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮ জন। তবে এসময়ে নতুন করে কোনো পুলিশ সদস্যের মৃত্যু হয়নি।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি। এছাড়া অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জন রয়েছে। আর বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।

এদিকে, পুলিশ বাহিনীতে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৪ সদস্য মৃত্যুবরণ করেছেন। পুলিশ সদস্যদের মাঝে প্রথম কভিড-১৯ শনাক্ত হয় গত ২৫ এপ্রিল। আর গত ২৮ এপ্রিল এ রোগে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর পর্যায়ক্রমে চিকিৎসাধীন অবস্থায় ১৪ জন পুলিশ সদস্য কভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান। 

নভেল করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় দেশজুড়ে সরকার ঘোষিত সাধারণ ছুটি চললেও দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা। সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, বিদেশফেরতদের হাতে হোম কোয়ারেন্টিনে থাকার অমোচনীয় সিল লাগানো এবং পরবর্তী সময়ে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, এমনকি কভিড-১৯ আক্রান্ত মৃত ব্যক্তির মরদেহ পরিবহন থেকে সৎকারের কাজ করতে হচ্ছে পুলিশ সদস্যদের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন