মঙ্গলবার | জুলাই ১৪, ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

টকিজ

অনলাইনে মিফতাহ’র ‘শেষ মোনাজাত’

বণিক বার্তা অনলাইন

ঈদকে কেন্দ্র করে বিনোদন অঙ্গনের তারকাদের সবচেয়ে ব্যস্ত সময় কাটে। এসময় নতুন চলচ্চিত্র, নাটক, টেলিফিল্ম, গানের অ্যালবাম বা একক গান রিলিজ হয়ে থাকে মহাসমারোহে। এর বাইরেও এ উৎসবকে ঘিরে সঙ্গীত শিল্পীদের থাকে টিভিতে গানের অনুষ্ঠান, দেশব্যাপী নানা কনসার্ট। কিন্তু এবারের ঈদ হাজির হয়েছে ভিন্ন এক বাস্তবতা নিয়ে। কভিড-১৯ এর প্রভাবে সবখানেই শূন্যতার একটা ধূসর ছাপ।

আগত ঈদের রঙকে যেন ম্লান করে দিচ্ছে। তাই বলে থেমে নেই বিনোদন বা সঙ্গীত তারকারা। এ সময়টায় সঙ্গীত শিল্পীরা ভীষণ ব্যস্ত। কেবল মাধ্যম হিসেবে তারা বেছে নিয়েছেন অনলাইনকে। ঘরে বসেই বিনোদিত করছেন মানুষকে। অনুপ্রাণিতও করছেন এই করোনাকালে। হালের অন্যতম প্রিয় সঙ্গীতশিল্পী মিফতাহ্ জামান। থমকে যাওয়া এই সময়ে নিয়মিতই যুক্ত ছিলেন তার গানের শ্রোতাদের সঙ্গে। গত দুই মাস ধরে অনলাইনে গান উপহার দিয়ে যাচ্ছেন।

শিল্পীর কাছে প্রশ্ন ছিল, ঈদুল ফিতরে কি পাবেন শ্রোতারা। মিফতাহর সহাস্য জবাব, ‘এবার ভিন্ন স্বাদের একটি গান প্রস্তুত করেছি। চাঁদ রাতে গানটি রিলিজ দিবো। সব কাজ সম্পন্ন হয়ে গিয়েছে।’  গানের কথা লিখেছেন তুষার হাসান।

গানটির  বিষয়বস্তু সম্পর্কে বলতে গিয়ে মিফতাহ জানান, ‘আমার এই গানটি ইসলামের সাথে সম্পৃক্ত অধ্যাত্মবাদ নিয়ে রচিত হয়েছে।’ করোনাকালে যে যার ধমের ঈশ্বরের কাছে নিজেদের সমর্পণের মধ্য দিয়েই মানসিক প্রশান্তি পাবে, আর সেক্ষেত্রে নিজেকে নিবেদিত করার সেতু হিসাবে গানটি ভূমিকা রাখবে বলেই আশাবাদ ব্যক্ত করেন শিল্পী। ‘শেষ মোনাজাত’ শিরনামে গানটি আজ রাত ৮টায় রিলিজ করেন মিফতাহ জামান।

করোনার এ সময় যথারীতি নিজ বাসাতেই গানের জন্য ভিডিও শ্যুট করেন তিনি। ঈদেও থাকবেন ঘরেই। তার আহ্বান, করোনা আক্রান্ত এই ঈদে নিজেরদের নিরাপত্তা বিবেচনা করে সবাই যেন বাসায় থাকেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন