মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক খবর

লকডাউনের মধ্যে ২৬০ মাইল ভ্রমণ, সমালোচনার মুখে জনসনের প্রধান উপদেষ্টা

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব সামলাতে বেশ হিমশিম খেতে হচ্ছে যুক্তরাজ্যকে। এর মাঝেই এবার বিট্রিশ প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংসের বিরুদ্ধে সম্প্রতি লকডাউন বিধি ভেঙে লন্ডন থেকে ডারহাম ভ্রমণ করার অভিযোগ উঠেছে। এ ভ্রমণে তার সঙ্গে ছিলেন স্ত্রী ও শিশু সন্তান। সে সময় তার স্ত্রীর কভিড-১৯-এর লক্ষণ দেখা গিয়েছিল বলেও জানা গেছে। তিনজন মিলে ভ্রমণ করেছেন প্রায় ২৬০ মাইল। এ ভ্রমণের খবর প্রকাশের পরপরই উঠেছে সমালোচনার ঝড়। 

তবে এ ভ্রমণে কোনো সমস্যা দেখছেন না ডমিনিক। এমনকি এ ভ্রমণের খবর প্রকাশের পর তার ব্রিটিশ প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টার দায়িত্ব ছাড়ার যে দাবি উঠেছিল, সেটিকেও উড়িয়ে দিয়েছেন তিনি। 

বিরোধী লেবার পার্টি ও স্কটিশ ন্যাশনাল পার্টির (এসএনপি) নেতারা ডমিনিক কামিংসের সমালোচনায় মুখর। তারা দাবি তুলেছেন, সরকারি নির্দেশনা অবজ্ঞা করায় তার বিরুদ্ধে যাতে অবিলম্বে তদন্তের ব্যবস্থা নেয়া হয়। 

অন্যদিকে ডমিনিক কামিংস বলছেন, তার এ কাজ যুক্তিসঙ্গত ও আইনানুগ। খোদ ব্রিটিশ প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টারই সরকারি নির্দেশনা লঙ্ঘনের বিষয়টি ভালো দেখায় কিনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ভালো দেখাচ্ছে কিনা, তা নিয়ে কে চিন্তা করে? এখানে প্রশ্ন হচ্ছে কাজের যথার্থতা নিয়ে। দেখুন, আপনারা যেরকমটি ভাবছেন ঘটনা আসলে তা নয়।

সেই সঙ্গে ব্রেক্সিট গণভোটের আগে গণমাধ্যমের অবস্থান নিয়ে খোঁচা দিতেও ছাড়েননি কানিংস।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন