বৃহস্পতিবার | ডিসেম্বর ০৩, ২০২০ | ১৮ অগ্রহায়ণ ১৪২৭

খেলা

স্পেনের প্রধানমন্ত্রীর সবুজ সংকেত, জুনে ফিরছে লা লিগা

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট দীর্ঘ অচলাবস্থা কাটিয়ে আগামী মাসেই মাঠে ফিরছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ স্প্যানিশ লা লিগা। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ জানিয়েছেন, দর্শকহীন মাঠে আগামী ৮ জুন পুনরায় শুরু হতে পারবে এ লিগের খেলা।

লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস অবশ্য ১২ জুনকে শুরুর সম্ভাব্য দিনক্ষণ হিসেবে ধরে নিয়েছিলেন। যদিও সরকারের সবুজসংকেত পেতে হতো তাকে, যা এবার পেয়ে গেলেন। এখন হয়তো ৮ জুনই শুরু হবে জনপ্রিয় এ লিগ।

চলতি সপ্তাহে লা লিগার ক্লাবগুলো অনুশীলন শুরু করেছে। যদিও প্রতি গ্রুপে ১০ জনের কম খেলোয়াড়কে অনুশীলন করতে হচ্ছে। লা লিগা শুরু নিয়ে সানচেজ বলেন, ‘৮ জুন থেকে ফিরছে লা লিগা। স্প্যানিশ ফুটবলের অনেক অনুসারী। তবে বিনোদনের মধ্যে শুধু ফুটবলই যে শুরু হচ্ছে তা নয়।’

লা লিগার পাশাপাশি একই সময়ে দ্বিতীয় বিভাগও শুরু হবে। জানা গেছে, লা লিগায় প্রথম ম্যাচটি হবে সেভিয়া ও বিয়াল বেতিসের মধ্যে। সুখবর জানিয়ে তেবাস বলেন, ‘এ সিদ্ধান্ত নিয়ে আমরা খুবই আনন্দিত। ক্লাব, খেলোয়াড়, কোচ, জাতীয় স্পোর্টস কাউন্সিল ও এজেন্টদের সমন্বিত কাজের ফল এটা। তবে আমরা মোটেও অসতর্ক হবো না। এখানে স্বাস্থ্যবিধি সঠিকভাবে অনুসরণ করা হবে, যাতে মহামারী আবার ফিরে না আসে।’

নভেল করোনাভাইরাস মহামারীর কারণে গত ১২ মার্চ বন্ধ হয়ে যায় লা লিগা। সেই থেকে খেলোয়াড় থেকে শুরু করে ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট সবাই অস্থির ছিলেন মাঠে ফেরা নিয়ে। অবশেষে এ মাসের শুরুর দিকে করোনাভাইরাস টেস্ট করার মাধ্যমে অনুশীলন শুরু করতে পারেন খেলোয়াড়রা।
লা লিগায় চলতি মৌসুমে ১১ রাউন্ডের খেলা বাকি রয়েছে, এখন পর্যন্ত রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা।
 
বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন

×