মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

নভেল করোনাভাইরাস

সংক্রমণ শনাক্তের সংখ্যায় শীর্ষ ২৫-এ উঠে এলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসে সংক্রমণ শনাক্তের বৈশ্বিক তালিকায় শীর্ষ ২৫-এ উঠে এসেছে বাংলাদেশ। আজ (শনিবার) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৭৩ জন নতুন সংক্রমিত রোগী শনাক্তের মাধ্যমে দেশে মোট শনাক্তকৃত কভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮-এ। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সংক্রমণ শনাক্তের দিক থেকে বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে শুধু ভারত ও পাকিস্তান।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, শনিবার বিকেল পর্যন্ত বিশ্বব্যাপী মোট সংক্রমণ শনাক্ত হয়েছে ৫২ লাখ ৩১ হাজার ৩২৮ জনের। ১৬ লাখের বেশি সংক্রমণ শনাক্ত নিয়ে এ তালিকায় শীর্ষস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে রাশিয়া ও ব্রাজিল। এর মধ্যে রাশিয়ায় সংক্রমণ শনাক্তের মোট সংখ্যা প্রায় ৩ লাখ ৩৬ হাজার। ব্রাজিলে এ সংখ্যা প্রায় ৩ লাখ ৩১ হাজার।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের চেয়ে এগিয়ে রয়েছে শুধু ভারত ও পাকিস্তান। এর মধ্যে ভারতে বর্তমানে সংক্রমণের সংখ্যা কমে আসতে শুরু করেছে। সর্বশেষ খবর অনুযায়ী, শনিবার পর্যন্ত এখানে মোট সংক্রমণ শনাক্তের সংখ্যা ছিল ১ লাখ ২৫ হাজারের কিছু বেশি। অন্যদিকে পাকিস্তানে এ সংখ্যা প্রায় সাড়ে ৫২ হাজার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন