সোমবার | মে ২৫, ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

দেশের খবর

নেত্রকোনায় জেলা জজ, ৮ ব্যাংকারসহ ২২ জনের করোনা শনাক্ত

বণিক বার্তা প্রতিনিধি, নেত্রকোনা

নেত্রকোনায় নভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে জেলা ও দায়রা জজ, এক নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আটজন ব্যাংক কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের কর্মচারীসহ ২২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯৯ জন। 

গতকাল শুক্রবার রাতে নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্তদের মধ্যে জেলা সদরে চারজন, কেন্দুয়ায় ১১ জন, মদনে চারজন, মোহনগঞ্জে দুজন এবং একজন পূর্বধলা উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ১০ এপ্রিল। বুধবার রাত পর্যন্ত ৪২ দিনে জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৯৯ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্তে মারা গেছেন মোহনগঞ্জে এক পুরুষ (৪৮) ও মদনে এক নারী (৬০)।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে এ পর্যন্ত মোট ২ হাজার ৮৫৪ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এর মধ্যে ২ হাজার ৭৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯৯ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। ৭০ জনের নমুনা পরীক্ষা এখনো বাকি রয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৭ জন সুস্থ হয়েছেন।
 
নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান বলেন, শুক্রবার ২২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলায় একদিনে এটি দ্বিতীয় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন