গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণ ও হত্যা মামলার আসামি নিহত

বণিক বার্তা প্রতিনিধি গাজীপুর

গাজীপুরে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে আবু সুফিয়ান (২১) নামে এক যুবক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে নগরীর টঙ্গী পূর্ব থানার মধুমিতা রেলগেট এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তিন রাউন্ড গুলি একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়েছে।

আবু সুফিয়ানের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা থানার মনসুরাবাদ গ্রামে। তিনি টঙ্গী এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তিনি শিশু চাঁদনীকে গণধর্ষণ শ্বাসরোধে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি।

র্যাব--এর পোড়াবাড়ী স্পেশালাইজড ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে মধুমিতা রেলগেট এলাকায় কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে খবর পেয়ে র্যাব সদস্যরা সেখানে যান। সময় র্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা ইটের স্তূপের আড়াল থেকে র্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন। দুপক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। পরে র্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে আবু সুফিয়ানের গুলিবিদ্ধ মরদেহ খুঁজে পান। ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত সুফিয়ান স্থানীয় এক মাদ্রাসার প্রথম শ্রেণীর ছাত্রী শিশু চাঁদনীকে গণধর্ষণ হত্যা মামলার প্রধান আসামি।

তিনি জানান, ১৫ মে বিকালে মধুমিতা রেলগেট বেলতলা এলাকার মামুন মিয়ার মেয়ে চাঁদনী () বাসার পাশের মাঠে খেলতে যায়। খেলা শেষে বাড়ি ফেরার পথে চকোলেট দেয়ার প্রলোভন দেখিয়ে শিশু চাঁদনীকে ইটের স্তূপের আড়ালে নিয়ে আবু সুফিয়ান এক কিশোর মিলে পালাক্রমে ধর্ষণ করে। এতে শিশুটি জ্ঞান হারিয়ে ফেলে। পরে ধর্ষকরা শিশুটিকে নির্মমভাবে হত্যা করে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। ঘটনায় চাঁদনীর বাবা বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় মামলা করেন। র্যাব ঘটনায় জড়িত ওই কিশোরকে ১৮ মে টঙ্গী পূর্ব থানার রেলস্টেশন এলাকা থেকে গ্রেফতার করে। তার বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়ায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন