বুধবার | আগস্ট ০৫, ২০২০ | ২১ শ্রাবণ ১৪২৭

শিল্প বাণিজ্য

ক্যারিয়ারবিষয়ক ওয়েবিনার আয়োজন করল ইউল্যাব

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ক্যারিয়ার সার্ভিসেস অফিস (সিএসও) এবং দেশের নামকরা মাল্টিন্যাশনাল করপোরেশন বাংলালিংক লিমিটেড যৌথভাবে সম্প্রতি একটি ক্যারিয়ারবিষয়ক ওয়েবিনার সেশনের আয়োজন করে। করোনা মহামারী কেটে গেলে চাকরির বাজারে কী কী নতুন দক্ষতা প্রয়োজন শীর্ষক আলোচনায় বাংলালিংকের হেড অব ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ সেশনের বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, কভিড-১৯ প্রাদুর্ভাবের ফলে যে নতুন অভ্যাস তৈরি হচ্ছে এটাকে স্বাভাবিকভাবে নিয়ে এর সঙ্গে নিজেদের খাপ খাওয়াতে হবে। পুরো বিশ্বটা এখন ডিজিটালের দিকে এগোচ্ছে, সেদিকে খেয়াল রেখে অনলাইন বা ভার্চুয়ালি কাজ করার জন্য শিক্ষার্থী চাকরিপ্রার্থীদের নতুন নতুন দক্ষতা অর্জন করার প্রতি গুরুত্বারোপ করেন তিনি। এছাড়া শিক্ষার্থীদের ইমোশনাল ইন্টেলিজেন্স বিষয়ে দক্ষতা অর্জন করার প্রতিও গুরুত্বারোপ করেন তিনি। 

আয়োজন নিয়ে ইউল্যাব বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক এবং স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিস ক্যারিয়ার সার্ভিসেস অফিসের পরিচালক দিলারা আফরোজ খান রুপা বলেন, ইউল্যাব সবসময় তাদের গ্র্যাজুয়েটদের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে এবং ইউল্যাব থেকে পাস করে কোনো গ্র্যাজুয়েটের যেন বেকার থাকতে না হয়, সে বিষয় নিয়ে সবসময় চেষ্টা করে যাচ্ছে। করোনা সংকট কেটে গেলে প্রতিযোগিতামূলক চাকরির বাজারে যাতে তারা নিজেদের প্রস্তুত করতে পারে, সেজন্যই রকম সেশনের আয়োজন করেছে ইউল্যাব ক্যারিয়ার সার্ভিসেস অফিস।

সেশন শেষে প্রশ্নোত্তর পর্বে আয়েশা সাঈদ শিক্ষার্থীদের ক্যারিয়ারবিষয়ক বিভিন্ন প্রশ্নের জবাব দেন। পুরো সেশনটি সমন্বয় করেন বাংলালিংকের হিউম্যান রিসোর্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশনের ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিড স্পেশালিস্ট অর্থিমা নাজনুর। ইউল্যাবের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী এই সেশনে অংশ নেন।বিজ্ঞপ্তি

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন