মঙ্গলবার | সেপ্টেম্বর ২২, ২০২০ | ৭ আশ্বিন ১৪২৭

শিল্প বাণিজ্য

৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দিচ্ছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ব্র্যাক

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কভিড-১৯ প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের জন্য অবরুদ্ধ এলাকায় বাস করা প্রায় হাজার নিম্ন আয়ের পরিবার থেকে ২৫ হাজার জনকে খাদ্যসহায়তা সরবরাহ করতে ব্র্যাকের সঙ্গে যৌথভাবে কাজ করছে। এই খাদ্যসহায়তায় প্রধানত নিত্যপ্রয়োজনীয় এবং অপচনশীল খাদ্যসামগ্রী প্যাকেটজাত করে লকডাউন প্রভাবিত এলাকার নিম্ন আয়ের পরিবারগুলোর দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে।

দেশের অন্যতম জ্যেষ্ঠ আর্থিক প্রতিষ্ঠান হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড এই সংকটকালে বেশ কয়েকটি উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের মানুষের পাশে দাঁড়ানোর দায়িত্ব পালন করছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, কভিড-১৯ এই প্রজন্মের চ্যালেঞ্জ, এখন সমাজের সর্বস্তরের মানুষ এবং প্রতিষ্ঠানের একত্র হয়ে একে অন্যের পাশে দাঁড়ানো প্রয়োজন। ব্যাংক হিসেবে আমাদের ব্র্যান্ড প্রতিশ্রুতি হেয়ার ফর গুড অনুসারে তাত্ক্ষণিক চ্যালেঞ্জ মোকাবেলায় এবং দুর্যোগ-পরবর্তীকালে অর্থনীতির গতি ফেরাতে আমার হাজার ২০০ সহকর্মীর সঙ্গে সমাজ গ্রাহকদের পাশে দাঁড়াতে পেরে আমি কৃতজ্ঞ।

ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ বলেন, আমরা স্ট্যান্ডার্ড চার্টার্ডের সঙ্গে যুক্ত হয়ে যৌথভাবে প্রয়োজনীয় খাদ্যসহায়তা নিয়ে লকডাউনের কারণে ঝুঁকিতে থাকা পরিবারগুলোর পাশে দাঁড়াতে পেরে আনন্দিত। খোলা মনে সহমর্মিতা সহযোগিতাই পারবে সামাজিক ভয় আর শঙ্কা কাটিয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার শক্তি জোগাতে। এই বিশেষ অবস্থাপন্ন মানুষগুলোর কাছে প্রয়োজনীয় সাহায্য পৌঁছানো এবং মনোবল বাড়ানোর সঙ্গে সঙ্গে তাদের সেলফ রিপোর্টিং করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে উৎসাহিত করতেই আমাদের উদ্যোগ। উচ্চ ঝুঁকিপূর্ণ জায়গাগুলো বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় সহযোগিতা নিশ্চিত করতে পারাই সংকট নিরসনের জন্য গুরুত্বপূর্ণ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটোপী দাশ চৌধুরী বলেন, দেশের বিভিন্ন কভিড-১৯ হটস্পটে বসবাসরত অনেক নিম্ন মধ্যবিত্ত পরিবারের দৈনন্দিন জীবন বিঘ্নিত হয়েছে। উদ্যোগের মাধ্যমে আমরা তাদের জরুরি সাহায্য পৌঁছাতে পারব।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন