মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

একসঙ্গে দুটি চ্যালেঞ্জ মোকাবেলা করছে সরকার —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

সরকার একসঙ্গে দুটি চ্যালেঞ্জ মোকাবেলা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা এখন দুটো চ্যালেঞ্জ মোকাবেলা করছি, করোনাভাইরাস সংক্রমণ রোধ চিকিৎসা এবং আরেকটি হচ্ছে সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্তদের সহায়তা পুনর্বাসন।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বেচ্ছাসেবক লীগ ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সাইক্লোন-পরবর্তী পুনর্বাসন কাজ এরই মধ্যে শুরু হয়েছে। দুর্যোগ মোকাবেলায় অতীতের মতো এবারো প্রধানমন্ত্রী দক্ষতার সঙ্গে সাফল্যের পরিচয় দিয়ে যাচ্ছেন। তিনি দুর্যোগের আমানিশায় আলো হাতে আঁধারের সাহসী কাণ্ডারি।

ওবায়দুল কাদের বলেন, সশস্ত্র বাহিনী পুলিশ প্রশাসন অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন উদ্ধার তত্পরতাসহ পুনর্বাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যেকোনো দুর্যোগে থেমে থাকেনি বাংলাদেশ। প্রতিকূলতা ডিঙিয়ে মর্যাদার সঙ্গে মাথা তুলে দাঁড়ানো এক দেশ বাংলাদেশ। তিনি বলেন, আপনারা মনে সাহস রাখুন, মনোবল হারাবেন না। দুর্যোগ দুর্বিপাকে পরীক্ষিত নেত্রী শেখ হাসিনা এবং তার সরকার আপনাদের পাশে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন