বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

টকিজ

এবারের ঈদে নেই সালমান খানের ছবি!

ফিচার ডেস্ক

প্রায় এক দশক ধরে ঈদে সালমান খানের নতুন ছবির বক্স অফিসে ঝড় তোলার ঘটনা নিয়মিত ঘটনা হয়ে গেছে। কিন্তু এবার নভেল করোনাভাইরাস রীতিতে আঘাত হেনেছে। ২০০৯ সাল থেকে প্রায় প্রতি বছরই ঈদ উপলক্ষে সালমান খানের নতুন ছবি মুক্তি পেয়েছে। ঈদ সালমান খান শুধু দর্শক ভক্ত নন, বলিউডের বক্স অফিস বিশ্লেষকদের কাছেও সমার্থক হয়ে গেছেন।

২০২০-এর ঈদ যে ভিন্ন রকম হতে যাচ্ছে, তা আর বলার অপেক্ষা রাখে না। সালমান খানের কোনো ছবি এবার ঈদে মুক্তি পাচ্ছে না। এবার ঈদের জন্য সালমানের রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই মুক্তি পাওয়ার কথা ছিল। এমনকি অক্ষয় কুমারের লক্ষ্মী বম্বের সঙ্গে ছবিটির প্রতিযোগিতার কথা নিয়েও অনেক আলোচনা হয়েছে। কিন্তু দিন শেষে করোনা কোনোটাই হতে দেয়নি। এবং সহসাই যে বলিউডের কোনো ছবি হল রিলিজ হচ্ছে না তা প্রায় নিশ্চিত।

ঈদে সালমানের ছবি না থাকার প্রভাব নিয়ে ইকোনমিক টাইমসে কথা বলেছে বলিউডের ট্রেড অ্যানালিস্ট, তিনি বলেন, আমরা সবাই জানি এবার ঈদ উপলক্ষে কোনো ছবি মুক্তি পাচ্ছে না। প্রতি বছর ঈদে সালমান খানের ছবি মুক্তি পাবে এটা একরকম ঐতিহ্য হয়ে গিয়েছিল। এবার ব্যক্তিক্রম হচ্ছে। তবে ২০১৩ সালেও রকম হয়েছিল, সেবার ঈদে সালমান খানের কোনো ছবি ছিল না, তবে শাহরুখ খান মুক্তি দিয়েছিলেন তার চেন্নাই এক্সপ্রেস।

নাম প্রকাশ না করা শর্তে বলিউডের আরেকজন ট্রেড অ্যানালিস্ট ইকোনমিক টাইমসকে বলেন, ২০০৯ সালের ঈদে ওয়ান্টেড এবং পরের বছর দাবাং মুক্তি পাওয়ার আগে বলিউডে ছবি মুক্তি দেয়ার দারুণ লোভনীয় সময়টা ছিল দিওয়ালি বড়দিন। কিন্তু সালমান একাই ঈদকে বলিউডের ছবি মুক্তি দেয়ার দারুণ উপলক্ষ প্রমাণ করেন। হিন্দি ছবির দুনিয়ায় ঈদ উৎসবকে বড় উপলক্ষ করে তোলার কৃতিত্ব অবশ্যই সালমানের। কিন্তু করোনা মহামারীতে এবার হতাশ হতে হচ্ছে সালমান খানের ভক্ত হল মালিকদের।

 

সূত্র: ইকোনমিক টাইমস

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন