বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক খবর

অভিবাসী শিবিরে লকডাউনের সময়সীমা বাড়িয়েছে গ্রিস

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে দেশব্যাপী অভিবাসী শিবিরে লকডাউনের সময়সীমা বাড়িয়েছে গ্রিস সরকার। মার্চ থেকে শুরু হওয়া লকডাউন চলবে জুন পর্যন্ত। গতকাল দেশটির কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে। খবর এএফপি।

গ্রিসের মাইগ্রেশন মিনিস্ট্রি থেকে জানানো হয়, দেশের সব অবিভাসী অভ্যর্থনা শনাক্তকরণ কেন্দ্রের বাসিন্দাদের জন্য লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে। তবে এমন পদক্ষেপের কারণ বিষয়ে মন্ত্রণালয় থেকে খুব বিস্তারিত কিছু জানানো হয়নি। মূলত গত ১৭ মার্চ গ্রিসের মূল ভূখণ্ড দ্বীপের অভিবাসী শিবিরে লকডাউন জারি করা হয়। এর এক সপ্তাহ আগে সারা দেশে সাধারণ লকডাউন ঘোষণা করা হয়। তবে ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আপাত সফলতার পরিপ্রেক্ষিতে চলতি মাসের শুরুর দিকে সাধারণ লকডাউন শিথিল করা হয়। এর আগে ১০ মে অভিবাসী শিবিরের লকডাউনের সময়সীমা ২১ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছিল। নতুন করে সময়সীমা ফের জুন পর্যন্ত বাড়ল। গ্রিসের অন্য স্থানের মতো এসব শিবিরেও নভেল করোনাভাইরাসের সংক্রমণ খুব একটা ছড়িয়ে পড়তে পারেনি।

সব মিলিয়ে দেশটিতে কভিড-১৯ আক্রান্ত শনাক্ত হয়েছে হাজার ৮৫৩ জন। দেশটিতে ১৬৮ জন মারা গেলেও এখন পর্যন্ত মহামারীতে কোনো অভিবাসীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে অভিবাসী শিবিরগুলোয় ব্যাপকভাবে করোনা শনাক্তকরণ টেস্ট শুরু হয় চলতি মাসের শুরুর দিকে। অভিবাসীদের মধ্যে লেসবস দ্বীপে শুধু দুজন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়। পরে তাদের ওই দ্বীপের উত্তরে একটি অস্থায়ী ক্যাম্পে কোয়ারেন্টিনে পাঠানো হয়। অন্যদিকে মোরিয়ায় ইউরোপের অন্যতম জনাকীর্ণ শিবিরের একজনও নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন