নতুন করে আক্রান্ত শনাক্ত ১৬৯৪, একদিনে সর্বোচ্চ মৃত্যু

বণিক বার্তা অনলাইন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ২৪ জন। এবং নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৯৪ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু ও আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়াল যথাক্রমে ৪৩২ জন ও  ৩০ হাজার ২০৫ জনে।

আজ শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ২ লাখ ২৩ হাজার ৮৪১টি। নতুন নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ এসেছে ১ হাজার ৬৯৪টি। একই সময়ে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২৪ জন, একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৩২ জনে। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হ‌য়েছেন ৫৮৮ জন। এ নি‌য়ে কভিড-১৯ থেকে সুস্থ হ‌য়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ৬ হাজার ১৯০ জ‌নে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৪৭ লাখের বেশি। আর মৃতের সংখ্যা তিন লক্ষাধিক।  বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে ৫০ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার বাড়ে খুব দ্রুত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন