রবিবার | সেপ্টেম্বর ২৭, ২০২০ | ১২ আশ্বিন ১৪২৭

শেয়ারবাজার

বিএসইসির কমিশনার নিয়োগ চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তিন কমিশনার নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে। সংস্থাটির নতুন কমিশনার হতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন্স সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, একই বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্সের অধ্যাপক ড. শেখ শামসুদ্দীন আহমেদ এবং শিল্প সচিব আব্দুল হালিম। গতকাল বিকেলে প্রধানমন্ত্রী তিন কমিশনারের নিয়োগের বিষয়টি অনুমোদন করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আজকেই বিএসইসির তিন কমিশনারের নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে। তবে আজ তা সম্ভব না হলে আগামীকাল বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি হবে। শিল্প সচিব আব্দুল হালিম আগামী ২৭ মে অবসরে যাচ্ছেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১৭ মে প্রজ্ঞাপন জারি করা হয়। তাকে কমিশনার হিসেবে নিয়োগের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে। আর অন্য দুই কমিশনার নিয়োগের প্রজ্ঞাপন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে জারি করা হবে।

কমিশনার হিসেবে নিয়োগপ্রাপ্তদের একজন বিষয়টি বণিকবার্তাকে নিশ্চিত করেছেন। তিনি জানান এ বিষয়ে সরকারের কাছ থেকে কনফার্মমেশন পেয়েছেন। প্রজ্ঞাপন জারি হলেই তিনি কমিশনে যোগদান করবেন। সেটি বুধবারই হওয়ার সম্ভাবনা বেশি।

প্রসঙ্গত, ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি সেন্টার ফর অ্যাকাউন্টিং ফর ক্যাপিটাল মার্কেট ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালকের দায়িত্বে রয়েছেন। ড. শেখ শামসুদ্দীন আহমেদ অধ্যাপনার পাশাপাশি বিশ্বব্যাংকের ঢাকা কার্যালয়ের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ হিসেবেও কাজ করেছেন। আব্দুল হালিম শিল্প মন্ত্রণালয়ে যোগ দেয়ার আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন