ঢাকা দক্ষিণে মেয়রের দায়িত্ব নিলেন তাপস

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে আজ দায়িত্ব গ্রহণ করছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। আজ শনিবার (১৬ মে) দুপুরে নগর ভবনে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহ মো. এমদাদুল হকের কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের মেয়াদ গতকাল শুক্রবার শেষ হয়েছে।

করোনা সংকটের কারণে মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে এবার বড় কোনও আয়োজন ছিল না। এতে উপস্থিত ছিলেন না বিদায়ী মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এসময় নতুন মেয়রের সঙ্গে উপস্থিত ছিলেন তার সহধর্মীনী আফরিন তাপস।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানিয়েছেন, দায়িত্ব গ্রহণের বিষয়ে বিকেল ৩টায় অনলাইনে ব্রিফিং করবেন নবনির্বাচিত মেয়র তাপস।

এর আগে, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে নৌকা প্রতীকে চার লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট পেয়ে বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনকে পরাজিত করেন শেখ ফজলে নূর তাপস। এরপর গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে শপথ নেন নবনির্বাচিত ঢাকা দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস এবং উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম। একই দিন শপথ নেন দুই সিটি করপোরেশনের কাউন্সিলরাও।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ অনুযায়ী, মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম বোর্ড সভা থেকে তার মেয়াদকাল শুরু হবে। অর্থাৎ নতুন মেয়র যেদিন কাউন্সিলরদের নিয়ে প্রথম সভা করবেন, সেদিন থেকেই শুরু হবে তার পাঁচ বছরের মেয়াদকাল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন