বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

খেলা

নিলামে মুশফিকের ব্যাট কিনেছেন আফ্রিদি

বণিক বার্তা অনলাইন

করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তার উদ্দেশ্যে নিলামে তোলা বাংলাদেশ ক্রিকেট দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ঐতিহাসিক ব্যাটটি কিনে নিয়েছে শহীদ আফ্রিদি। পাঁচ দিনের নিলাম শেষ হয়েছিল গতকাল বৃহস্পতিবার রাতেই, অপেক্ষা ছিল ফলাফলের। আজ শুক্রবার সন্ধ্যায় ফেসবুক লাইভে যুক্ত হয়ে নিজেই এ তথ্য জানিয়েছেন মুশফিকুর রহিম।

তিনি জানিয়েছেন, ব্যাটটি ২০ হাজার মার্কিন ডলারে কিনে নিয়েছে পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদির ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’।

মুশফিকের ব্যাটটির ভিত্তিমূল্য ছিল ৬ লাখ টাকা। নিলামে আফ্রিদিই সর্বোচ্চ দাম হাঁকিয়েছেন। লাইভে মুশফিক বলেন, ‘ব্যাট নিলামে ওঠার খবর দেখে আফ্রিদি ব্যক্তিগতভাবে আমার সঙ্গে যোগাযোগ করেন। আমি নিলামে লিঙ্ক দিই। ১৩ মে তারিখে প্রস্তাবপত্র পাঠান। তিনি ২০ হাজার ইউএস ডলারে (বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৬ লাখ ৮০ হাজার টাকা) কিনে নেওয়ার প্রস্তাব দেন। পরে এ দামেই তিনি কিনে নিয়েছেন।’

মুশফিক তার অত্যন্ত প্রিয় ব্যাটটি কিনে নেওয়ায় আফ্রিদি ও তার ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। আর ব্যাট নিলামে তোলার ক্ষেত্রে সহায়তার জন্য তামিম ইকবালকেও ধন্যবাদ দেন।

বাংলাদেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলেছিল নিবকো স্পোর্টস ম্যানেজমেন্টের সহযোগী প্রতিষ্ঠান 'স্পোর্টস ফর লাইভ'। উদ্যোগটি যৌথভাবে পরিচালনা করছে নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স প্রতিষ্ঠান ‘পিকাবো’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

একই প্ল্যাটফর্মে নিলামে ওঠা যুব বিশ্বকাপজয়ী আকবর আলীর জার্সি-গ্লাভস ২ হাজার ডলারে (বাংলাদেশী মুদ্রায় ১ লাখ ৭০ হাজার টাকা) কিনেছেন এক প্রবাসী। মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ নাঈমের ব্যাট আর মাশরাফি বিন মুর্তজার স্বাক্ষরিত টুপির দাম এখনো জানানো হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন