এবার শিক্ষা উপমন্ত্রীর মা ও দুই গৃহপরিচারিকা করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা হাসিনা মহিউদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বাসার দুই গৃহ পরিচারিকার শরীরেও করোনা পজেটিভ পাওয়া গেছে। 

এবিএম মহিউদ্দিন চৌধুরীর জামাতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী জানান, ছেলে সালেহীনের করোনা পজেটিভ আসার পর হাসিনা মহিউদ্দিনসহ বাড়ির অন্য সদস্যদের নমুনা পরীক্ষা করানো হয়। এতে তিনজনের করোনা পজেটিভ আসে। যদিও তাদের কোনো উপসর্গ নেই। 

গত রোববার সাবেক সিটি মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হন।

এদিকে চট্টগ্রামে প্রথমবারের মতো এক সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত। আক্রান্ত সাংবাদিকের নাম সাইফুল ইসলাম শিল্পি। তিনি চট্টগ্রামের  ইউএনবি প্রতিনিধি এবং পাঠক নিউজ ডটকমের সম্পাদক।

করোনা আক্রান্ত সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী জানান, শারীরিকভাবে সুস্থ আছে। শরীরে জ্বর ছিল বলে ১০ মে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। পরে রিপোর্টে পজেটিভ আসে। এখন স্ত্রী, দুই সন্তানসহ আরো চারজনের দ্রুত নমুনা পরীক্ষা করানো চেষ্টা করছেন। আপাতত বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের তিনটি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে মোট ৪৭৯ টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলার ৮৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। 

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪১৭ জনে। মৃত্যুবরণ করেছেন ২৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন