মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

কভিড-১৯

পুলিশে আক্রান্ত দেড় হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮০ পুলিশ সদস্যের শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে পুলিশে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়ালো। পুলিশ হেডকোয়ার্টার থেকে শনিবার এ তথ্য জানানো হয়।

তথ্য মতে, সারাদেশে ১৫০৯ জন পুলিশ সদস্যের কভিড-১৯ শনাক্ত হয়েছে। এরমধ্যে মোট ঢাকা মেট্রপলিটন পুলিশের (ডিএমপি) সদস্য ৭০৮ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি। আক্রান্তদের সংস্পর্শে আসায় ২ হাজার ৮৭০ জন সদস্যকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

পুলিশ সদর দপ্তর আরো জানিয়েছে, গতকাল শুক্রবার বিকেলে ১৮ পুলিশ সদস্য সুস্থ হয়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। কভিড-১৯ শনাক্তের পর তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এ পর্যন্ত ১১০ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে, করোনা আক্রান্ত পুলিশদের দেখভালে উচ্চপদস্থ পরিদর্শন টিম গঠন করা হয়েছে। আইজিপি ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের নির্দেশে শুক্রবার এই টিম গঠন করা হয়।কমিটির প্রধান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (সদর দফতর) শাহ মিজান শাফিউর রহমান। টিমের অন্য সদস্যরা হলেন ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রশাসন) আর এম ফয়জুর রহমান এবং সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) মো. আশিক হাসান। ইতোমধ্যে পরিদর্শন টিমের সদস্যরা রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং করোনা চিকিৎসার জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বর্ধিতাংশ ডিএমপির ট্রাফিক ব্যারাকে চিকিৎসাধীন পুলিশ সদস্যদের দেখতে যান।

তারা করোনা আক্রান্ত প্রতিটি পুলিশ সদস্যকে সরেজমিন পরিদর্শন করেন। তাদের সাথে ব্যক্তিগতভাবে কথা বলেন এবং আক্রান্তদের চিকিৎসা সেবাসহ নানাবিধ সুবিধা-সুবিধার বিষয়ে খোঁজ নেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন