টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন ডাকাত নিহত

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

কক্সবাজারের টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই সহোদর ভাইসহ তিনজন নিহত হয়েছেন। আজ বুধবার (৬ মে) ভোরে উপজেলার হ্নীলায় রঙ্গিখালী গহিন পাহাড়ে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্যও আহত হয়েছেন। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য জানিয়েছেন।

নিহত তিনজন হলেন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী মাদ্রাসাপাড়ার আব্দুল মজিদের ছেলে ছৈয়দ আলম (৪০), তার ভাই নুরুল আলম (৩৫) এবং একই এলাকার সব্বির আহমদের ছেলে আব্দুল মোনাফ (২০)।

পুলিশের দাবি, এই তিনজন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের প্রত্যেকের নামে হত্যা, অস্ত্র ও মাদক মামলাসহ সাত থেকে আটটি করে মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ১৮টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ২০০টি গুলি ও ৫৫ হাজার ইয়াবা বড়ি জব্দ করেছে পুলিশ।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত উপজেলার হ্নীলার রঙ্গিখালীর গহিন পাহাড়ে মাদক ও ডাকাতের আস্তানায় অভিযানে চালায়। ডাকাত দলের আস্তানা ঘেরাও করে ফেললে তারা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। এতে পুলিশের চার কর্মকর্তাসহ পাঁচজন আহত হন। পুলিশও পাল্টা গুলিবর্ষণ করতে থাকে। পরে ঘটনাস্থল থেকে তিনটি গুলিবিদ্ধ মরদেহ এবং আগ্নেয়াস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়।

নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান ওসি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন