কারখানা চালানোর প্রতিশ্রুতি বাস্তবায়ন করুন, গার্মেন্ট মালিকদের ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

পোশাক কারখানা চালানোর বিষয়ে মালিকদের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত প্রতিনিধিদের মাধ্যমে অসহায় গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের আগে ওবায়দুল কাদের তার বাসা থেকে ভিডিও কানফারেন্সে যুক্ত হয়ে এ আহ্বান জানান। 

তিনি বলেন, করোনা সংকটে তৈরি পোশাক শিল্পের আন্তর্জাতিক বাজার হাতছাড়া হওয়ার আশংকা তৈরি হওয়ায় ঢাকা ও ঢাকার আশপাশের গার্মেন্টস ফ্যাক্টরিগুলো সীমিত আকারে চালু করা হয়েছে। এসব কারখানায় ঢাকায় অবস্থানকারী শ্রমিকদের কাজে লাগানোর কথা বলা হয়েছে।

মালিকরাও এ নির্দেশনা মেনে নিয়েছেন জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘কিন্তু চাকরি হারানোর ভয়ে অসংখ্য শ্রমিক ঢাকায় প্রবেশ করছে।’ এ বিষয়ে স্বাস্থ্যবিধি মেনে ফ্যাক্টরি চালানোর বিষয়ে মালিকদের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহবান জানান মন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, প্রশাসনের সাথে সমন্বয় করে গৃহহীনদের তালিকা প্রণয়ন করে তাদের গৃহের ব্যবস্থা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী তাদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাহস ও ধৈর্যের সাথে করোনা সংকট মোকাবেলা করতে হবে।

পরে প্রতিনিধিদের মাধ্যমে গরীব অসহায় মানুষের জন্য ২ হাজার ২০০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য একেএম রহমতুল্লাহ, সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন