নারায়ণগঞ্জে পিসিআর ল্যাব উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

করোনাভাইরাস শনাক্তে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চণ এলাকায় বেসরকারিভাবে দেশের প্রথম পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। গাজী গ্রুপের উদ্যোগে আজ বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক এই ল্যাব উদ্বোধন করেন।

ভিডিও কনফারেন্সে রাজধানীর সিদ্ধেশ্বরীর বাসা থেকে সংযুক্ত হন বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর (বীরপ্রতীক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ, গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপক গোলাম মর্তুজা পাপ্পা, রূপগঞ্জ উপজেলা মিলনায়তনে অবস্থানরত উপজেলা চেয়ারম্যান শাজাহান ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। এছাড়াও সেখানে ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম ও ইউএস বাংলা গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক জানান, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের করোনা পরিস্থিতি এখনো অনেক ভালো পর্যায়ে আছে। এবং এই ল্যাব স্থাপনের মধ্য দিয়ে দেশে করোনার আরো ৫০ হাজার নমুনা টেস্ট করা সম্ভব হবে বলে স্বাস্থ্যমন্ত্রী আশা প্রকাশ করেন। ল্যাব স্থাপনের অনুমতি দেয়ায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী স্বাস্থ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতাও জানান।

এই ল্যাব স্থাপন করতে ভবন দিয়েছে আবাসন কোম্পানি বেস্টওয়ে এবং চিকিৎসকসহ সার্বিক সহযোগিতা দিচ্ছে ইউএস বাংলা মেডিকেল কলেজ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন