শুক্রবার | জুলাই ১০, ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

খবর

বসুন্ধরা কনভেনশন সেন্টার গ্রিড হাসপাতালে ৩ চিকিৎসককে পদায়ন করে প্রজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা কনভেনশন সেন্টার গ্রিড হাসপাতালে তিন ডাক্তারকে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ বুধবার মন্ত্রণালয়ের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে  হাসপাতালের পরিচালকের চলতি দায়িত্বে হিসেবে নিয়োগ দেয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক (মেডিকেল এডুকেশন) ডা. মো. এহসানুল হককে। 

এছাড়াও সহকারী পরিচালক হিসেবে আরো দুজন চিকিৎসককে পদায়ন করা হয়েছে। তারা হলেন ডা. মোহাম্মদ আখতারুজ্জামান ও ড. আবুল বাসার। এসব কর্মকর্তাকে আগামী তিন কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় চতুর্থ কর্মদিবস থেকে তাৎক্ষণিক অব্যাহতি (স্ট্যান্ড রিলিজ) মর্মে গণ্য হবেন বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে। 

বাংলাদেশের করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে অস্থায়ীভাবে বসুন্ধরা কনভেনশন সেন্টারে ‘ফিল্ড হাসপাতাল’ নির্মাণ করছে সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর। সোয়া দুই লাখ বর্গফুট জায়গায় দুই হাজার বেডের এই বৃহৎ করোনা হাসপাতালের নির্মাণ কাজ শিগগিরই শেষ হবে। করোনা চিকিৎসার জন্য ২ হাজার ১৩ শয্যার হাসপাতাল ও ৭১ শয্যার আইসিইউ করা হচ্ছে এখানে। একটি স্ট্যান্ডার্ড হাসপাতালে যা থাকে, এখানে তার সবই আনা হয়েছে। গত ১৩ এপ্রিল থেকে নির্মাণ শুরু হয়ে এখন বেশিরভাগ কাজ শেষ। 

উল্লেখ্য, করোনা আক্রান্তদের চিকিৎসাসেবা দিতে সরকারকে  ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) ব্যবহার করতে দিয়েছে বসুন্ধরা গ্রুপ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন