মসজিদ খুলে দেয়ার ঘোষণা গাজীপুরের মেয়রের

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটির পাশাপাশি গণপরিবহন, মার্কেট, বিপণিবিতান বন্ধ এবং নিত্যপণ্যের দোকানপাট খোলার সময়ও সীমিত করেছে সরকার। এরই মধ্যে দেশের সব মসজিদেও ইমাম, মুয়াজ্জিনসহ ১০ জনের বেশি জামাতে অংশ না নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। তবে এসব বিধি-নিষেধের মধ্যেই গাজীপুর সিটি করপোরেশন এলাকার কিছু কিছু মসজিদ সাধারণ মানুষের নামাজ পড়ার জন্য খুলে দেয়ার কথা ঘোষণা করেছেন মেয়র জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, ‘আমাদের গাজীপুর সিটি করপোরেশন এবং গাজীপুর জেলা, এ দুটি প্রশাসনিক এলাকা মিলেই গাজীপুর। এর মধ্যে আমাদের সিটি করপোরেশন ৫৭টি ওয়ার্ডে করোনা পজিটিভ অন্তত অনেক এলাকা থেকে কমই আছে। আমরা আমাদের নথিপত্র ঘেঁটে দেখেছি। সেজন্য আমরা মনে করি আমাদের এলাকায় যেভাবে গার্মেন্ট কারখানাগুলো চালু করে দিয়েছে বিজিএমইএ। তাই এই এলাকার মসজিদগুলোও খুলে দেয়া প্রয়োজন। মসজিদ আল্লাহর ঘর এবং রমজান মাসে আমরা সবাই রোজা রাখি, সেজন্য আগামী শুক্রবার থেকে যেসব ওয়ার্ডে করোনাভাইরাস নেই সেসব এলাকায় মসজিদভিত্তিক মানুষ নামাজ পড়তে পারবে এবং তারাবির নামাজও আদায় করতে পারবে।’

গাজীপুরের বিভিন্ন পোশাক কারখানা খোলার দুদিন পর মঙ্গলবার দুপুরে সিটি কর্পোরেশনের বোর্ড বাজার আঞ্চলিক অফিস থেকে ফেসবুকে এক ভিডিও বার্তায় এই সিদ্ধান্ত জানান তিনি। 

ভিডিওতে মেয়র আরো বলেন, ‘যেসব ওয়ার্ডে করোনাভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি সেসব মহল্লায় মানুষজন নামাজ পড়তে পারবে। এজন্য আমাদের সিটি করপোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।’ তবে ওই সব এলাকায় যেন বাইরে থেকে কোনো লোক আসতে না পারে এবং আমাদের লোকও যেন এ কয়দিন বাইরে যেতে না পারে সে বিষয়ে সকলকে খেয়াল রাখার কথা বলেন মেয়র।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন