মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

খেলা

পরের বছর ইউরো ‘ইউরো ২০২০’ নামেই করার সিদ্ধান্ত উয়েফার

নভেল করোনাভাইরাসের কারণে এবছর খেলার বড় বড় আসর স্থগিত রয়েছে। অনেক ইভেন্টের সিদ্ধান্ত ঝুলন্ত অবস্থায় থাকলেও আগে ভাগেই জানিয়ে দিল ইউরোপিয়ান ফুটবলের এক্সিকিউটিভ কমিটি (উয়েফা)। কমিটির এক বৈঠকে একবছরের জন্য আসর পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে নাম না বদলানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২০২১ সালে অনুষ্ঠিত হলেও আসরের নাম ‘ইউরো ২০২০’ রাখার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

২৪টি দল নিয়ে ইউরোপের জনপ্রিয় এই টুর্নামেন্ট হওয়ার কথা ইউরোপের ১২টি শহরে। এর সেমিফাইনাল ও ফাইনাল হওয়ার কথা লন্ডনে।

উয়েফার (UEFA) বিবৃতিতে বলা হয়েছে, যে মহামারী করোনাভাইরাসের কারণে এ বছর কঠিন সময়ে মধ্য দিয়ে যাচ্ছে গোটা বিশ্ব; সে কথা মনে রাখতেই নামে পরিবর্তন আনা হচ্ছে না।

অবশ্য এমন সিদ্ধান্তে আর্থিকভাবেও বেশ লাভবান হবে আয়োজক কমিটি। কারণ এই নামে নিয়ে ব্র্যান্ডিংয়ে ইতোমধ্যে বেশ খরচ হয়ে গেছে। নাম বদলালে সেসবে ফের বাড়তি খরচ করতে হতো।

করোনা এবং আর্থিক বিষয়টি ছাড়াও উয়েফার বার্তায় বলা হয়েছে, ‘ইউরো ২০২০-তে ৬০ বছরে পা দেবে টুর্নামেন্ট। নাম বদলে দিলে তার গুরুত্ব কমে যাবে। ১৯৬০ থেকে শুরু হয়েছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।'

ইভেন্টের দল ও স্থান ঠিক রেখে আগামী বছর এই টুর্নামেন্ট হওয়ার কথা ১১ জুন থেকে ১১ জুলাই সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন