বিয়ের আয়োজন করায় বর-কনে পক্ষকে ৮০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

চলমান করোনাভাইরাস দুর্যোগের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি নির্দেশনা অমান্য করে বিয়ের আয়োজন করায় বর ও কনে উভয়পক্ষকে মোট ৮০ হাজার টাকার জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আজ শুক্রবার ঢাকার আমিনবাজারে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে। পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিয়ের আয়োজন স্থগিত রাখার নির্দেশনাও দেয়া হয়েছে। 

র‌্যাবের গণমাধ্যম শাখা এ তথ্য জানানো হয়েছে।

গণমাধ্যম শাখা জানায়, সাভারের সালেহপুর এলাকায় কনেপক্ষের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

অভিযানের নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, করোনা মোকাবিলায় সরকার সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দিয়েছে। অথচ এ নির্দেশনা উপেক্ষা করে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে কনের বাড়িতে অভিযান চালিয়ে বিয়ের আয়োজন বন্ধ করা হয়েছে। পাশাপাশি উভয়পক্ষের আটজনের কাছ থেকে মোট ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

স্থানীয়রা জানান, বিয়ের আসরে আমিনবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন ও বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। দুই চেয়ারম্যানকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন