কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বণিক বার্তা প্রতিনিধি কক্সবাজার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী চিংড়ি প্রজেক্ট এলাকায় ঘটনা ঘটে।

নিহতরা হলেন টেকনাফ পৌর এলাকার পুরাতন পল্লান পাড়ার সুলতান আহমেদের ছেলে মাহমুদ উল্লাহ (২৬) হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার জাফর আলমের ছেলে মোহাম্মদ মিজান (২৪) নিহতরা মাদক চোরাকারবারি ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, গত  রোববার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ থানার সামনে একটি মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। ঘটনায় মাইক্রোবাসটির চালক মাহমুদ উল্লাহকে আটক করে পুলিশের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য স্বীকারোক্তির ভিত্তিতে গতকাল ভোরে তাকে সঙ্গে নিয়ে হোয়াইক্যং ইউনিয়নে নাফ নদীসংলগ্ন ঝিমংখালী চিংড়ি প্রজেক্ট এলাকায় মজুদ করে রাখা ইয়াবা অস্ত্র উদ্ধারে যায় পুলিশের একটি দল। পুলিশের দলটি সেখানে পৌঁছালে আগে থেকে অবস্থান করা মাদক চোরাকারবারিরা গুলি ছুড়ে মাহমুদকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে যায়।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবদ্ধ অবস্থায় মাহমুদসহ দুজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকের পরামর্শে তাদের সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি জানান, নিহত দুজনই মাদক চোরাকারবারি। ঘটনায় সরকারি দায়িত্ব পালনে বাধা দেয়া, অস্ত্র মাদকসংক্রান্ত আইনে আলাদা তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন