শনিবার | জুলাই ২৪, ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮

শিল্প বাণিজ্য

সিএমপির উদ্যোগ

কর্মহীন পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়াল এস আলম গ্রুপ

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

নভেল করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সরকারের ঘোষিত ছুটিতে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এস আলম গ্রুপ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সিএমপির উদ্যোগে প্রথম পর্যায়ে তিন হাজার শ্রমিকের পরিবারে খাদ্যসামগ্রীর মধ্যে এস আলম গ্রুপ আড়াই হাজার প্যাকেট এবং বাকি ৫০০ প্যাকেট সিএমপি থেকে সহায়তা করা হবে। গতকাল চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে পরিবহন শ্রমিকদের খাদ্যসামগ্রী পাঠানোর কার্যক্রম উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো.

মাহাবুবর রহমান।

সিএমপি সূত্র জানিয়েছে, কর্মহীন হয়ে পড়া তিন হাজার পরিবহন শ্রমিক পরিবারের জন্য খাদ্য সহায়তার প্যাকেট প্রস্তুত করা হয়েছে। প্রতি প্যাকেটে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, আধা কেজি লবণ, আধা লিটার সয়াবিন তেল একটি সাবান দেয়া হয়েছে। প্রত্যেক শ্রমিক সংগঠন থেকে তালিকা নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে তিন হাজার পরিবার বাছাই করা হয়েছে। তিন হাজার প্যাকেটের মধ্যে আড়াই হাজার প্যাকেটই দিয়েছে এস আলম গ্রুপ। বাকিগুলো সিএমপির পক্ষ থেকে দেয়া হচ্ছে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, চট্টগ্রাম মহানগরীসহ সারা দেশেই সাধারণ ছুটির মধ্যে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। বেকার হয়ে পড়েছেন শত শত পরিবহন শ্রমিক। তারা বেকার হয়ে যাওয়ায় পরিবারগুলোতেও অভাব দেখা দিয়েছে। তারা কখনো রাস্তায় দাঁড়িয়ে হাত পাততে পারবেন না। বিবেচনায় আমরা সিএমপির পক্ষ থেকে তাদের পাশে দাঁড়াচ্ছি। আমরা তাদের সহায়তা দিচ্ছি। তবে এস আলম গ্রুপ আমাদের কাজে সব থেকে বেশি সহায়তা করছে বলে জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে এস আলম গ্রুপের কর্মকর্তা আকিজ উদ্দিন, সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (অপরাধ অভিযান) শ্যামল কুমার নাথসহ পরিবহন শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন। 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন