মঙ্গলবার | মে ২৬, ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

টকিজ

শিল্পীদের জন্য একাডেমির ৬ মিলিয়ন ডলারের সহায়তা

ফিচার ডেস্ক

কভিড-১৯-এর কারণে বিশ্বব্যাপী শোবিজ অঙ্গন স্থবির হয়ে পড়েছে। এতে অর্থনৈতিক সংকটের মুখে পড়েছেন ক্যামেরার পেছনের কলাকুশলীরা। সময়টাতে মোশন পিকচার কর্মী এবং তাদের পরিবারও ব্যাপক অর্থনৈতিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন। নভেল করোনাভাইরাসের সংকট মুহূর্তে সম্প্রতি এসব কর্মীর সহায়তায় একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস মিলিয়ন ডলার অর্থ সহায়তা দিয়েছে। 

অনুদান বিভিন্ন চলচ্চিত্র নির্মাতাকে সহায়তাকারী প্রতিষ্ঠানগুলোও পাবে। গত শুক্রবার এমপিএএসে একটি ঘোষণাপত্রে তথ্য উল্লেখ করা হয়। 

একাডেমি এক বিবৃতিতে বলেছে, তহবিলের মিলিয়ন ডলার সমানভাবে অভিনয়শিল্পীদের ফান্ডে বিতরণ করা হবে। এছাড়া ক্যামেরার পেছনের কলাকুশলী, অভিনয়শিল্পী দ্য মোশন পিকচার অ্যান্ড টেলিভিশন ফান্ডকেও সহায়তা দেয়া হবে। 

একাডেমি ফাউন্ডেশনের অনুদান কর্মসূচিকে সমর্থন করার জন্য এমপিএএস অতিরিক্ত আরো মিলিয়ন ডলার অর্থ সহায়তা করবে বলে জানানো হয়েছে। 

আমরা এখন একটি মহামারীর মুখোমুখি। তাই মোশন পিকচারের কর্মীরা, যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাদের সাহায্য করা আমাদের ওপর নির্ভর করে। আমরা অভিনয়শিল্পীদের তহবিল, এমপিটিএফ একাডেমি ফাউন্ডেশনের দুর্দান্ত অনুদান কর্মসূচিতে আর্থিকভাবে অবদান রাখতে পারি। আর এর মধ্য দিয়ে মোশন পিকচারের পুরো পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিয়ে সাহায্য করতে পারি। সম্প্রতি একাডেমির সভাপতি ডেভিড রুবিন একথা বলেছেন। হুর তথ্যমতে, কভিড-১৯ মহামারী প্রায় সমগ্র বিশ্বকে বিধ্বস্ত করে দিচ্ছে এবং অনেক মানুষের জীবন কেড়ে নিচ্ছে। 

 

সূত্র : ইন্ডিয়া টুডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন