ব্রিটিশ প্রধানমন্ত্রীর সন্তানসম্ভবা বান্ধবী করোনাআক্রান্ত

বণিক বার্তা অনলাইন

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের সন্তানসম্ভবা বান্ধবী ক্যারি সিমন্ডস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সিমন্ডস নিজেই সে কথা জানিয়েছেন। তিনি বলেছেন, কভিড-১৯ এর লক্ষণ দেখা দেয়ায় তিনি গত সপ্তাহ বিছানাতেই কাটিয়েছেন। এখন শারীরিক অবস্থা বেশ ভালো।

তিনি আরো বলেছেন, গর্ভবতী হওয়ায় কভিড-১৯-এ আক্রান্ত হওয়াটা খুব উদ্বেগের বিষয় নিশ্চয়। অন্য গর্ভবতী নারীদের প্রতি বলছি, সরকারি নির্দেশনাটি ভালো করে পড়ুন এবং মেনে চলুন। আমি দেখেছি এসব নির্দেশনা খুবই উপকারী।

এর আগে গত শুক্রবার প্রধানমন্ত্রী বরিস জনসন জানান, তার শরীরে কভিড-১৯ এর মৃদু লক্ষণ দেখা দেয়ায় তিনি এখনো আইসোলেশনে আছেন। তবে সাত দিন পর পরীক্ষা করে করোনাভাইরাস নেগেটিভ এসেছে। প্রথমবার পরীক্ষাতেই তাকে ভাইরাসমুক্ত বলেছেন চিকিৎসকরা।

বরিস জনসন (৫৫) এবং সিমন্ডস (৩২) দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী। পরে তা ভালোবাসায় রূপ নেয়। এ জুটি গত ফেব্রুয়ারিতে ঘোষণা দেন তারা শিগগিরই তাদের প্রথম সন্তান পেতে যাচ্ছেন এবং তাদের আংটি বদল হয়ে গেছে।

গত মাসে কোনো রাষ্ট্রপ্রধান হিসেবে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানান প্রধানমন্ত্রী বরিস জনসন। এরপরই তিনি ডাউনিং স্ট্রিটের সরকারি বাসভবনে আইসোলেশনে চলে যান। যদিও তারা একসঙ্গেই থাকতেন।

এছাড়া ব্রিটেনের সাম্প্রতিক ইতিহাসে সাইমন্ডসই প্রথম কোনো ব্রিটিশ রাজনৈতিক নেতার বান্ধবী যিনি বিয়ে আগেই প্রকাশ্যেই একসঙ্গে থাকছেন।

সূত্র: রয়টার্স

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন