বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

প্রথম পাতা

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশের অর্থনীতির ওপর বিরূপ প্রভাব উত্তরণের জন্য প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবে সরকার। বিষয়ে বিস্তারিত তথ্য আজ রোববারের সংবাদ সম্মেলনে জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশের সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে সংবাদ সম্মেলনটি বাংলাদেশ টেলিভিশন বেতার সরাসরি সম্প্রচার করবে।

এর আগে সম্প্রতি জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে ছুটি বাড়ানোর সঙ্গে সঙ্গে যোগাযোগ ব্যবস্থাও সীমিত আকারে চালু রাখার কথা বলেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে সাধারণ ছুটির সময় যেন খেটে খাওয়া মানুষ, শ্রমজীবী মানুষের কোনো সমস্যা না হয়, তাদের কাছে যেন সহায়তা পৌঁছানো হয়, সে নির্দেশনাও জেলা প্রশাসকদের দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর দ্রব্যমূল্য যেন নিয়ন্ত্রণে থাকে, মানুষের নাগালের মধ্যে থাকে, সে ব্যবস্থা করার নির্দেশনা দেন তিনি।

এছাড়া সামাজিক নিরাপত্তার আওতায় যেসব শ্রেণী বা ব্যক্তি আগে থেকেই সহায়তা পেয়ে আসছে, তাদের জন্য সেই সেবা অব্যাহত থাকবে। আর এর বাইরেও যাদের প্রতিদিনের আয়ের ওপর নির্ভর করতে হয়, তাদের জন্য আলাদা তালিকা করতে হবে। প্রয়োজনে মোবাইল ফোনের মাধ্যমে তাদের কাছে অর্থ পৌঁছে দেয়ার কথা জানিয়েছিলেন সরকারপ্রধান। খাদ্যের যথেষ্ট মজুদ আছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, তাই আমরা তাদের অর্থ দেব, তাদের কাছে খাদ্যদ্রব্য পৌঁছে দেব। কারণ আমি চাই না, আমার দেশের মানুষ খাবার বা অর্থের জন্য কষ্ট পায়।

জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নিম্ন আয়ের মানুষদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিতে সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের যারা একটু বিত্তশালী আছেন, তাদের যেমন দায়িত্ব পালন করতে হবে, একইভাবে প্রশাসনকেও দায়িত্ব নিতে হবে। পাশাপাশি আমাদের নির্বাচিত প্রতিনিধি যারা আছেন, তাদেরও দায়িত্ব নিতে হবে। এটা সবার দায়িত্ব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন