বৃদ্ধের মৃত্যুতে লকডাউন মিরপুরে তিন ভবন

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬৮ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যুর পর রাজধানীর মিরপুর ১১ নম্বর সেকশনের বি ব্লকের একটি বাড়িসহ পাশের তিনটি ছয়তলা ভবন লকডাউন করেছে পুলিশ। পাশাপাশি মৃত ব্যক্তির ছেলে তার স্ত্রী সন্তান নিয়ে মিরপুর ঢাকা কর্মাস কলেজের পেছনে যে শিক্ষক কোয়ার্টারে থাকেন, সেখানে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

প্রতিবেশীরা জানান, মৃত ব্যক্তি অগ্রণী ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। গত ২৬ মার্চ ওই ব্যক্তির হাঁচি শুরু হলে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ওষুধপত্র দিয়ে ছেড়ে দেয়া হয়। বাসায় আসার পর তার হাঁচি বাড়তে থাকে। এরপর শরীরে জ্বর দেখা দেয়। এপ্রিল অবস্থার অবনতি হলে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার করোনাভাইরাস শনাক্ত হয়। ওই হাসপাতালে গত শুক্রবার দুপুরে তিনি মারা যান। তাকে খিলগাঁওয়ের তালতলা কবরস্থানে দাফন করা হয়েছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, ওইসব ভবনে জরুরি প্রয়োজনে একজনের বেশি কাউকে বের হতে দেয়া হচ্ছে না। তারা নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনে আনতে পারবে। তাছাড়া লকডাউনে থাকা ব্যক্তিদের প্রয়োজনে সব ধরনের সহযোগিতা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন