শুক্রবার | জুন ০৫, ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

টকিজ

করোনাভাইরাস পজিটিভ পিঙ্ক

যুক্তরাষ্ট্র সরকারের সীমিত পরীক্ষা ব্যবস্থা নিয়ে ক্ষোভ ঝাড়লেন

ফিচার ডেস্ক

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সুপারস্টার পিঙ্ক। কভিড-১৯- আক্রান্ত হওয়ার খবরটি নিজে প্রকাশ করেছেন ৪০ বছর বয়সী গায়িকা।

শুক্রবার পিঙ্ক তার টুইটার ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে তার নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি প্রকাশ করেন। তিনি পোস্টটিতে লিখেছেন, দুই সপ্তাহ আগে আমার তিন বছরের ছেলে জেমসন এবং আমি কভিড-১৯-এর লক্ষণগুলো দেখি। সৌভাগ্যক্রমে আমাদের প্রাথমিক চিকিৎসকের কাছে কভিড-১৯ পরীক্ষার উপায় ছিল এবং আমার রিপোর্ট পজিটিভ আসে। আমার পরিবারের সবাই বাসায় অবস্থান করছে এবং আমরাও দুই সপ্তাহ ধরে তাই করছি।

সরকারের কভিড-১৯ পরীক্ষাকে পিঙ্ক হাস্যকর বলে অভিহিত করেন। তিনি বলেন, আরো ব্যাপকভাবে পরীক্ষা করতে না পারা আমাদের সরকারের ব্যর্থতা। এই অসুখটি মারাত্মক। মানুষের জানা উচিত যে অসুস্থতা তরুণ-বৃদ্ধ, সবল-দুর্বল, ধনী-দরিদ্র সবাইকে প্রভাবিত করবে। আমাদের পরিবার এবং আমাদের সম্প্রদায়ের সুরক্ষার জন্য অবশ্যই কভিড-১৯ পরীক্ষাকে বিনা মূল্যে এবং আরো ব্যাপকভাবে করতে হবে।

লস অ্যাঞ্জেলেস অঞ্চলে স্বাস্থ্য কর্মকর্তারা সীমিত পরীক্ষার ক্ষমতা নিয়ে হতাশা প্রকাশ করেছেন। এলএ কাউন্টি জনস্বাস্থ্যের পরিচালক বারবারা ফেরার বলেছেন, পরের সপ্তাহে লক্ষ্য হলো প্রতিদিন ১০ হাজার বাসিন্দাকে পরীক্ষা করা। তবে এখন পর্যন্ত ২০ হাজারের কিছু বেশি বাসিন্দাকে পরীক্ষা করা হয়েছে।

কভিড-১৯ মোকাবেলায় সহায়তার জন্য পিঙ্ক মিলিয়ন ডলার অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন। তার মায়ের সম্মানে তিনি ফিলাডেলফিয়ার টেম্পল ইউনিভার্সিটি হসপিটালের জরুরি তহবিলে লাখ ডলার অনুদান দিচ্ছেন। হসপিটালে তার মা জুডি মুর কার্ডিওমায়োপ্যাথি এবং হার্ট ট্রান্সপ্ল্যান্ট সেন্টারে ১৮ বছর ধরে কাজ করেছেন। এছাড়া পিঙ্ক লস অ্যাঞ্জেলেসের মেয়রের কভিড-১৯ তহবিলে লাখ ডলার অনুদান দিচ্ছেন।

পিঙ্ক তার পোস্টের শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে লিখেন, আমি ধন্যবাদ জানাই বিশ্বের সবাইকে, যারা আমাদের প্রিয়জনদের রক্ষা করার জন্য কঠোর পরিশ্রম করছেন। আপনারা আমাদের হিরো! পরের দুই সপ্তাহ অত্যন্ত গুরুত্বপূর্ণ: দয়া করে বাড়িতে থাকুন।

নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বব্যাপী এক মিলিয়নেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং ৫৮ হাজারেরও বেশি লোক মারা গেছে।

পিঙ্ক ছাড়াও এখন পর্যন্ত ইদ্রিস এলবা, ওলগা কুরেলেনকো, টম হ্যাঙ্কস তার স্ত্রী রিতা উইলসন এবং গেম অব থ্রোনস অভিনেতা ক্রিস্টোফার হিভজুসহ আরো অনেক তারকা কভিড-১৯- আক্রান্ত হয়েছেন।

 

সূত্র: হলিউড রিপোর্টার

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন