বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

থাইল্যান্ডে সাময়িক বন্ধ থাকবে ‘ইনকামিং’ যাত্রীবাহী ফ্লাইট

বণিক বার্তা ডেস্ক

অন্য দেশ থেকে আসা সব যাত্রীবাহী ফ্লাইট সাময়িকভাবে স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে থাইল্যান্ড। নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্থানীয় সময় শুক্রবার রাতে এক নির্দেশনামায় বিষয়টি নিশ্চিত করে দেশটির এভিয়েশন এজেন্সি কর্তৃপক্ষ। খবর রয়টার্স

নির্দেশনামায় বলা হয়, স্থানীয় সময় শনিবার থেকে সোমবার পর্যন্ত থাইল্যান্ডে অন্য দেশ থেকে আসা সব ফ্লাইট বন্ধ থাকবে। তবে যেসব ফ্লাইট নির্দেশ জারি হওয়ার আগে উড্ডয়ন করেছে, সেগুলো থাইল্যান্ডে পৌঁছার পর যাত্রীদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে। মূলত, শুক্রবার বিভিন্ন ফ্লাইটে একশর বেশি থাই নাগরিক ব্যাংকক সুবর্ণভূমি বিমানবন্দরে পৌঁছান। এর পরই ওই বিমানবন্দরে এসব যাত্রীকে নিয়ে হট্টগোল সৃষ্টি হয়। ঘটনার পরিপ্রেক্ষিতেই সাময়িকভাবে অন্য দেশ থেকে ইনকামিং ফ্লাইট স্থগিতের ঘোষণা দেয়া হয়।

একজন থাই অভিবাসন কর্মকর্তা জানান, শুক্রবার বিভিন্ন দেশ থেকে আসা যাত্রীদের নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হয়। কিন্তু যাত্রীরা জানান, তাদের যে কোয়ারেন্টিনে থাকতে হবে, সে বিষয়ে তাদের আগে থেকে কোনো ধারণা ছিল না। এর পরই বিমানবন্দরে হট্টগোল শুরু হয়।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন