ভারতে স্বাস্থ্যকর্মীরা বিনাভাড়ায় থাকবেন তাজ হোটেলে

বণিক বার্তা অনলাইন

মুম্বাইয়ের বিখ্যাত তাজমহল হোটেলে থাকতে পারবেন করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেডের (আএইচসিএল) মালিকানাধীন এ বিলাসবহুল হোটেলে থাকতে তাদের কোনো ভাড়া দিতে হবে না। কোম্পানিটির মালিক টাটা গ্রুপ। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, মহারাষ্ট্র রাজ্যের রাজধানী মুম্বাইয়ের এ বিলাসবহুল হোটেলের পাশাপাশি উত্তরপ্রদেশের নয়ডাতেও একই ব্যবস্থা করা হয়েছে।

কোম্পানির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এমন সঙ্কট পরিস্থিতিতে আমরা আএইচসিএল সংশ্লিষ্টরা আমাদের কর্তব্যের ব্যাপারে সজাগ আছি। আমাদের অঙ্গীকার আমরা রক্ষা করছি। আজ থেকেই করোনা যুদ্ধে সামিল স্বাস্থ্যকর্মীদের জন্য আমরা কক্ষ বরাদ্দ রাখছি।

তাজমহল প্যালেস, তাজ ল্যান্ড এন্ড, তাজ সান্তাক্রুজ, দ্য প্রেসিডেন্ট, জিঞ্জার এমআইডিসি আন্ধেরী, জিঞ্জার মাডগাঁও এবং জিঞ্জার নয়ডাতে স্বাস্থ্যকর্মীরা থাকার জন্য রুম পাবেন বলে জানিয়েছে কোম্পানিটি।

সম্প্রতি ভারতে করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের স্থানীয়দের আক্রমণের শিকার হওয়ার খবর এসেছে। এমনকি দায়িত্ব পালনকালেও তারা হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ এসেছে। অনেক এলাকায় তাদের বাসাভাড়া দেয়া নিয়েও বাড়ির মালিকরা আপত্তি করছেন। বিষয়গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। আর টাটা গ্রুপের চেয়ারম্যান রতন টাটা সোস্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। তার চোখে এসব পড়ার পরই মূলত কোম্পানির পক্ষ থেকে এমন আনুষ্ঠানিক ঘোষণা এলো।

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন