মঙ্গলবার | মে ২৬, ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

দেশে ‍করোনায় আরো দুজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০

বণিক বার্তা অনলাইন

দেশে গেল ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আরো দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো আটজনে। আর দুই শিশুসহ নতুন করে ৯ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে ৭০ জন করোনাভাইরাসের সংক্রমিত পাওয়া গেছে।

আজ শনিবার (৪ এপ্রিল) নভেল করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, মারা যাওয়া দুজনের মধ্যে একজন আগেই শনাক্ত করা হয়েছিল। আরেকজন গত ২৪ ঘণ্টায় শনাক্ত করা হয়েছে। তাদের একজনের বয়স ৯০ বছর, আরেকজনের ৬৮ বছর।

মৃতদের একজন ঢাকার বাইরের, আরেকজন ঢাকার। মৃত দুজনই অন্যান্য রোগে ভুগছিলেন।

এছাড়াও আরো চারজন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন বলে জানিয়েছেন সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে ৩০ জন করোনা রোগে আক্রান্ত হয়ে বাড়ি ফিরেছেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪৩৪টি পরীক্ষা করা হয়েছে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, নতুন করে আক্রান্ত ৯ জনের মধ্যে ৮ জন শনাক্ত হয়েছেন ঢাকায় আইইডিসিআরে, আর ঢাকার বাইরে শনাক্ত হয়েছেন একজন। ঢাকার বাইরে শনাক্তকৃত রোগীকে আইইডিসিআরে আরেকবার পরীক্ষা করা হবে বলেও জানান তিনি।

এদের মধ্যে পাঁচজন ইতিমধ্যে আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছেন কিংবা পরিবারের সদস্য, দুজন বিদেশে থেকে এসেছেন এমন ব্যক্তিদের  সংস্পর্শে এসেছিলেন। আর অন্য দুজনের বিষয়ে এখনো তথ্য পাওয়া যায়নি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন