বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

দায়িত্ববোধ ও সচেতনতাই বাংলাদেশকে নিরাপদ রাখতে পারে—নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জনগণের সচেতনতা দায়িত্ববোধই নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে বাংলাদেশকে নিরাপদ রাখতে সাহায্য করবে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

দিনাজপুর- আসনের সংসদ সদস্য নিজ নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশ্যে দেয়া এক ভিডিও বার্তায় শুক্রবার মন্তব্য  করেন।

সবাইকে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের সমাজ ব্যবস্থা পশ্চিমাদের মতো নয়। আমরা সামাজিক বন্ধনে বিশ্বাস করি। সময়ে আমরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ঘরে বসে একে অন্যের সঙ্গে যুক্ত হতে পারি। আমাদের যুক্ত থাকার জন্য দেশরত্ন শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে দিয়েছেন।

খালিদ মাহমুদ বলেন, আমরা জানি সরকারি ছুটি ঘোষণার সঙ্গে সঙ্গে কিছু মানুষ সংকটের মুখে পড়েছে। দিনমজুর, খেটে খাওয়া মানুষ, যারা শারীরিকভাবে অক্ষম ধরনের মানুষগুলো সংকটের মধ্যে আছে। সংকটে সরকার আপনাদের পাশে আছে। এরই মধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে আমরা প্রতিটি ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে ধরনের মানুষের কাছে সাহায্য সহযোগিতা পৌঁছে দিচ্ছি। প্রতিমন্ত্রী বলেন, জনপ্রতিনিধি সরকারের কর্মকর্তারা ঝুঁকি নিয়ে ধরনের কর্মকাণ্ড পরিচালনা করছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারা দেশের মতো বিরল-বোচাগঞ্জের আওয়ামী লীগের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে রাতের অন্ধকারে বাড়ি বাড়ি গিয়ে সহযোগিতা পৌঁছে দিচ্ছে। যতদিন করোনা সংকট থেকে মুক্ত না হব ততদিন পর্যন্ত আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

সবাইকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়ে খালিদ বলেন, আমরা বাংলাদেশ বাংলাদেশের মানুষকে নিরাপদ রাখতে চাই। কারণ, আমাদের পূর্বপুরুষরা যে ইতিহাস রচনা করেছেন, যে বিজয় আমাদের অহংকারের জাতিতে পরিণত করেছে, সে অহংকারকে বুকে ধারণ করে আমরা দায়িত্ববোধের পরিচয় দেব। সচেতনতার মধ্য দিয়ে বাংলাদেশকে নিরাপদ রাখব।

খালিদ বলেন, আপনারা অসচেতন দায়িত্বহীন আচরণ করলে আমাদের মানবিক বাংলাদেশ করোনার অন্ধকারে নিমজ্জিত হতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সংকট মোকাবেলায় সফল হবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন খালিদ মাহমুদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন