মঙ্গলবার | সেপ্টেম্বর ২৯, ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

খবর

ডিএনসিসি ১৫ লাখ ৮০ হাজার লিটার জীবাণুনাশক স্প্রে করেছে

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) পর্যন্ত রাজধানীর প্রায় কোটি ৩৭ লাখ বর্গফুট এলাকায় ১৫ লাখ ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক স্প্রে করেছে। খবর বাসস।

গত ২২ মার্চ থেকে পর্যন্ত এসব জীবাণুনাশক স্প্রে করা হয়েছে জানিয়ে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবারও ৯টি পানির গাড়িতে নিকুঞ্জ, দক্ষিণখান, মিরপুর-, টোলারবাগ, গাবতলী, টেকনিক্যাল, মোহাম্মদপুর সলিমুল্লাহ রোড, তাজমহল রোড, কৃষি মার্কেট, টাউন হল, বাড্ডা, বনানী, শেখেরটেক, রিং রোড, আদাবর, মহাখালী সাততলা আদর্শনগর বস্তি, তিতুমীর কলেজ, আগারগাঁও, ফার্মগেট এলাকায় মোট লাখ ৫০ হাজার লিটার তরল জীবাণুনাশক ছিটানো হয়।

গত ২২ মার্চ থেকে পর্যন্ত ১০টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ১৫৮ বার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, কোয়ারেন্টাইন্ড এলাকা, গুরুত্বপূর্ণ হাসপাতাল উন্মুক্ত স্থানে ছিটানো হয়। এছাড়া প্রতিটি ওয়ার্ডের অলিগলিতে, বস্তিতে, মসজিদের সামনে, হ্যান্ড স্প্রে হুইলব্যারো মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ডে অসহায় দুস্থ মানুষের মাঝে জরুরি খাদ্যদ্রব্য বিতরণ অব্যাহত রয়েছে। গত ৩১ মার্চ থেকে ডিএনসিসির সব ওয়ার্ডে মোট ২৮ হাজার ৫০০ দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। ডিএনসিসির পক্ষ থেকে মিরপুরের টোলারবাগে কোয়ারেন্টাইন্ড এক হাজার পরিবারকে গত ২৯ মার্চ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, এক লিটার তেল একটি করে সাবান বিতরণ করা হয়েছে। এছাড়া স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নিজ উদ্যোগে পর্যন্ত প্রায় ১৮ হাজার অসহায় দুস্থ পরিবারের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করেন। ওয়ার্ড কাউন্সিলররা বিভিন্ন বস্তিতেও রান্না করা খাবার বিতরণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন