মহামারীতে ঘরে বসে...

আমি বাসায় বারবার হাত ধুয়ে ফেলছি। প্রতিদিন ঘর পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছি। আপনারাও করুন। ধীরে ধীরে নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। কাজেই কষ্ট হলেও সময়টা সবাইকে ঘরে অবস্থানের পরামর্শ দিলেন জান্নাতুল হিমি

নভেল করোনাভাইরাসের কারণে দেশে সব ধরনের শুটিং বন্ধ। হাতে নানা কাজ থাকলেও তা করার উপায় নেই বললেই চলে। এখন ঘরে বসেই খানিকটা অবসর সময় পার করছেন বিনোদন জগতের তারকারা। সারা বছর নানা ব্যস্ততার মাঝে যেন একটুখানি বিরতির ফুরসত মিলেছে তাদেরও। অবসরে কে কী করছেন তার ভিডিও, ছবি প্রায়ই সামাজিক মাধ্যমে শেয়ার করছেন তারকারা। এসব ভিডিও কিংবা ছবিতে দেখা গেছে কেউ গান আবার কেউ কেউ নানা পদের রান্না শিখছেন। কেউবা পরিবারকে সময় দিচ্ছেন। আবার অনেকেই নানা ধরনের সিনেমা দেখে সময় কাটাচ্ছেন। 

মিষ্টি মেয়ে জান্নাতুল সুমাইয়া হিমি। সময়ে পহেলা বৈশাখের জন্য তার বেশকিছু কাজের কথা ছিল। কিন্তু নভেল করোনাভাইরাসের কারণে সবকিছুই বন্ধ। এখন ঘরে বসেই সময়গুলো নানাভাবে উপভোগ করার চেষ্টা করছেন তিনি। অবসর সময়টা যাতে একঘেয়েমিপূর্ণ না হয়, তাই নিয়মিত ওয়ার্ক আউট করছেন। রান্নার কাজও টুকটাক করছেন বলে জানান অভিনেত্রী। আর প্রতিদিন পরিবারের সদস্যদের সঙ্গে একটি করে ছবি দেখছেন হিমি।


 

নভেল করোনাভাইরাস প্রতিরোধে নিজে তো সতর্ক থাকছেনই, সঙ্গে পাঠকদের উদ্দেশে কিছু সতর্কবার্তা দিলেন অভিনেত্রী। হিমি বলেন, আমি বাসায় বারবার হাত ধুয়ে ফেলছি। প্রতিদিন ঘর পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছি। আপনারাও করুন। ধীরে ধীরে নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। কাজেই কষ্ট হলেও সময়টা সবাইকে ঘরে অবস্থানের পরামর্শ দিলেন জান্নাতুল হিমি।

জাতির জনক শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী নিয়ে নির্মিতব্য বঙ্গবন্ধু ছবিতে অভিনয়ের কথা রয়েছে হিমির। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড়বেলার চরিত্রে দেখা যাবে তাকে। ছবির কাজ ১৮ মার্চ শুরুর কথা থাকলেও নভেল করোনাভাইরাসের কারণে তা সম্ভব হয়নি। 

কাঠবিড়ালী ছবির সুন্দরকন্যা অর্চিতা স্পর্শিয়া। এক মাসেরও বেশি সময় ধরে যিনি ঘরে বসে আছেন। পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় অনেকদিন ধরেই বিশ্রামে আছেন অভিনেত্রী। তার সঙ্গে যুক্ত হয়েছে নভেল করোনাভাইরাসের বাধ্যতামূলক অবসর। তবে এতে মোটেও বিচলিত নন স্পর্শিয়া। ঘরবন্দি সময়গুলোকে বরং ইতিবাচকভাবেই দেখছেন তিনি। 

আমাদের জীবন অনেকখানি যান্ত্রিক, সবসময় অস্থিরতা কাজ করে। একটা সময় পেয়েছি আমরা। যে সময়টাকে সবার কাজে লাগানো উচিত। মুঠোফোনের ওপার থেকে কথাগুলো বলছিলেন অভিনেত্রী। 

তার মতে, বিশ্বজুড়েই এখন খারাপ সময় যাচ্ছে। খুব শিগগির হয়তো খারাপ সময় কেটে গিয়ে ভালো সময় আসবে। অন্য তারকাদের মতো তিনিও বই পড়ে, ছবি দেখে অনেকটা সময় কাটিয়ে দিচ্ছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো শুরু হবে সেই যান্ত্রিক জীবনের। তাই সময়টাকে উপভোগ করার পরামর্শ স্পর্শিয়ার। তিনি বলেন, গৃহবন্দির সময়টাকে কষ্টকর না ভেবে বরং ইতিবাচকভাবে দেখা উচিত। সময় আমাদের শরীর, মন, মস্তিষ্ক সবকিছুকে বিশ্রাম দেয়া দরকার। পাশাপাশি পরিবারের সঙ্গে সময় কাটানো প্রয়োজন। পাঠকদের উদ্দেশে কিছু বারতা দিতে ভুললেন না তিনি। সবাইকে ঘরে এবং নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন স্পর্শিয়া। 

সম্প্রতি স্পর্শিয়ার কাঠবিড়ালী ছবিটি মুক্তি পেয়েছে। মুক্তির পর ছবিটি দর্শক মহলে বেশ প্রশংসিত হয়েছে। বেশ কিছুদিন আগে তিনি নবাব এলএলবি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির শুটিং ২৮ মার্চ শুরুর কথা ছিল। কিন্তু নভেল করোনাভাইরাস মহামারীর কারণে তা সম্ভব হয়নি। ছবিতে স্পর্শিয়ার বিপরীতে শাকিব খান মাহিয়া মাহীকে দেখা যাবে। 

 

রাইসা জান্নাত

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন