শুক্রবার | জুন ০৫, ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে প্রথম নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।  আজ শুক্রবার (৩ এপ্রিল) চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডিতে নমুনা পরীক্ষার পর একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন। 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বণিক বার্তাকে বলেন, শুক্রবার ৩২ জনের নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে চট্টগ্রামে প্রথম নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে শনাক্ত করা হয়েছে। আক্রান্ত ওই রোগীকে নসগরীর আন্দরকিল্লায় অবস্থিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসা প্রদান করা হচ্ছে। বাকি ৩১ জনের কারও শরীরের এই করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে তিনি জানান। আমরা আক্রান্তের সংস্পর্শে কারা এসেছিলেন কিংবা তিনি কোথায় কোথায় গিয়েছিলেন কিনা সে বিষয়ে খোঁজ নেওয়ার প্রশাসনকে জানিয়েছি।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বণিক বার্তাকে জানান, গত ২৪ ঘন্টায় মোট ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। সীতাকুন্ডে অবস্থিত ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) এখন পর্যন্ত মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়ে আইসোলেশনে থাকা দুজন মৃত্যুবরণ করেছিলেন। তারা করোনা ভাইরাস সংক্রমকে আক্রন্ত হয়ে মৃত্যুবরণ করেন বলে গুঞ্জন উঠলেও তাদেও নমুনা শনাক্ত করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি বলে জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন